Advertisement
০২ মে ২০২৪
Anand L Rai

‘রাঞ্ঝনা’র ১০ বছর পূর্তিতে উদ্‌যাপন আনন্দ এল রাই-ধনুষের, একটুর জন্য কাজ হাতছাড়া ভিকির

২০১৩ সালে মুক্তি পেয়েছিল আনন্দ এল রাইয়ের ‘রাঞ্ঝনা’। ওই ছবির মাধ্যমেই বলিউডের দর্শকের কাছে পরিচিতি পেয়েছিলেন দক্ষিণী তারকা ধনুষ। ছবির ১০ বছর পূর্তিতে ফের জুটি বাঁধলেন পরিচালক ও অভিনেতা।

Image of Anand L Rai and Dhanush.

বলিউড পরিচালক আনন্দ এল রাই ও দক্ষিণী তারকা ধনুষ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ২০:৫৯
Share: Save:

২০১১ সালে ‘ভাইরাল’ হয়েছিলেন তাঁর গানের মাধ্যমে। ভাইরালের যুগ না হলেও দিকে দিকে ছড়িয়ে পড়েছিল তাঁর গাওয়া গান ‘কোলাবেরি ডি’। তবে তখনও পর্যন্ত অভিনেতা হিসাবে তাঁর বিশেষ পরিচিতি হয়নি বলিউডে। ২০১৩ সালে মুক্তি পায় ‘রাঞ্ঝনা’। আনন্দ এল রাই পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন দক্ষিণী তারকা ধনুষ। এই ছবির মাধ্যমেই বলিউডে পরিচিতি তাঁর। ছবিতে ধনুষের বিপরীতে দেখা গিয়েছিল বলিউড অভিনেত্রী সোনম কপূরকে। বারাণসী ও দিল্লিতে শুট করা এই ছবি বেশ জনপ্রিয় হয়েছিল দর্শকের মধ্যেও। ২০২৩ সালে সেই ছবির ১০ বছর পূর্তি। সেই উপলক্ষে এক ফ্রেমে পরিচালক ও অভিনেতা। নতুন এক ছবির জন্য জুটি বাঁধলেন আনন্দ ও ধনুষ। ছবির নাম ‘তেরে ইশ্‌ক মেঁ’।

poster of Tere Ishk Mein.

‘তেরে ইশ্‌ক মেঁ’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

‘রাঞ্ঝনা’র মাধ্যমে এক অন্য ধরনের প্রেমের গল্প বলেছিলেন পরিচালক আনন্দ। ১০ বছর পরে ‘তেরে ইশ্‌ক মেঁ’ ছবিতেও প্রেমের গল্পই বলতে চলেছেন পরিচালক বলে খবর। আগের ছবি ‘রাঞ্ঝনা’র সঙ্গে কি কোনও ভাবে যোগ রয়েছে এই ছবির? তা নিয়ে অবশ্য এখনই মুখ খুলতে নারাজ পরিচালক ও অভিনেতা দু’জনেই। তবে খবর, ধনুষের আগে বলিউড অভিনেতা ভিকি কৌশলের কাছে এই ছবির প্রস্তাব পাঠিয়েছিলেন আনন্দ। কেন প্রথমে প্রস্তাব পেয়েও ছবি হাতছাড়া হল ভিকির, তা নিশ্চিত করে এখনই বলা যাচ্ছে না। এর আগে ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ খ্যাত পরিচালক আদিত্য ধরের ‘দ্য ইম্মর্টাল অশ্বত্থামা’ ছবি থেকেও বাদ পড়েছেন ভিকি।

অন্য দিকে, এই নিয়ে তৃতীয় বার ধনুষের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন পরিচালক আনন্দ। ‘রাঞ্ঝনা’র পরে ‘অতরঙ্গি রে’ ছবিতেও ধনুষের সঙ্গে কাজ করেছেন তিনি। এ বার জুটি বেঁধে হ্যাটট্রিকের পথে আনন্দ ও ধনুষ। সব ঠিক থাকলে আগামী বছর থেকেই কাজ শুরু হতে চলেছে ‘তেরে ইশ্‌ক মেঁ’ ছবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anand L Rai Dhanush Vicky Kaushal Raanjhanaa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE