Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অভিমানে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে দূরে প্রসেনজিৎ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ নভেম্বর ২০১৯ ০০:০১
প্রসেনজিৎ

প্রসেনজিৎ

রাত পোহালেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা। উদ্বোধনী অনুষ্ঠানে বসবে তারকার মেলা। অমিতাভ ও জয়া বচ্চন, শাহরুখ খান, রাখি, গুলজ়ার-সহ অনেকেই উপস্থিত থাকবেন। কিন্তু প্রশ্ন উঠেছে উৎসবের প্রাক্তন চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের উপস্থিতি নিয়ে। প্রসেনজিতের পরিবর্তে রাজ চক্রবর্তী এ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ায় বিতর্ক তৈরি হয়েছিল। এ বার প্রসেনজিতের কাছে নিমন্ত্রণ গিয়েছে উদ্বোধনী অনুষ্ঠানের। তিনি কি সেখানে যাচ্ছেন? এ প্রশ্নের জবাবে প্রসেনজিৎ বললেন ‘‘আমন্ত্রণ পেয়েছি, কিন্তু থাকতে পারব কি না জানি না। মুম্বইয়ে একটা শুট থাকার কথা সেই সময়ে। যদি তা বাতিল হয়, তবেই যাব কিছুক্ষণের জন্য।’’

তিক্ততা কি তার মানে এখনও রয়ে গিয়েছে? ‘‘খারাপ লাগাটা পুরোপুরি ভুলে যেতে সময় লাগবে। তবে এই চলচ্চিত্র উৎসবটা আমাদের। তাই সর্বতোভাবে এর পাশে আছি আমি,’’ বক্তব্য প্রসেনজিতের।

নবান্নের শীর্ষমহলও চাইছে, তিনি যাতে অনুষ্ঠানে যান। তবে শোনা যাচ্ছে, অভিমান করেই তিনি উৎসবে উপস্থিত থাকতে অনিচ্ছা প্রকাশ করেছেন। এ-ও নাকি বলেছেন, গেলেও মঞ্চে বসবেন না। আগামিকাল থেকে শুরু চলচ্চিত্র উৎসব। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

Advertisement

আরও পড়ুন

Advertisement