Advertisement
০৬ মে ২০২৪
IFFI

আদিত্য বিক্রমের পর গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত আর এক বাঙালি পরিচালকের ছবি

অনেকগুলি স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি করেছেন তিনি। ‘দি এগজ়াইল’ তাঁর পরিচালিত দ্বিতীয় পূর্ণ দৈর্ঘ্যের ছবি। উত্তেজিত পরিচালক সম্মান রায়।

After Bikram Aditya Sengupta another Tollywood director Samman Roy’s film is selected in IFFI

আদিত্য বিক্রম সেনগুপ্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৮:৪৮
Share: Save:

বর্ধমানের গ্রাম। ৬০-এর দশকের গল্প। গ্রামবাংলার অলৌকিক, ভুতূড়ে বিষয় ঘিরে যে সব সংস্কার প্রচলিত ছিল— সেই সংক্রান্ত এক গল্পকে কেন্দ্র করে পূর্ণ দৈর্ঘ্যের ছবি তৈরি করেছেন পরিচালক সম্মান রায়। আগে বেশ কিছু স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি করেছেন তিনি। তাঁর পরিচালিত নতুন ছবিটির নাম ‘দি এগজ়াইল’। গোয়ায় আয়োজিত ৫৪তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে এই ছবি। ফলে খুবই উত্তেজিত পরিচালক। এর আগে আদিত্য বিক্রম সেনগুপ্তের ‘আসা যাওয়ার মাঝে’ ছবিটি প্রদর্শিত হয়েছিল এই চলচ্চিত্র উৎসবে।

আনন্দবাজার অনলাইনকে পরিচালক বললেন, “আমি খুবই আশাবাদী। এমনকি, খুবই উত্তেজিতও। ভাল লাগছে, ছবিটা এমন একটি উৎসবে প্রদর্শিত হবে। আমি বেশ কয়েক বছর ধরে স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি করছি। এটা আমার দ্বিতীয় পূর্ণ দৈর্ঘ্যের ছবি। আশা করছি ভাল লাগবে দর্শকের।”

সম্মান রায়ের ছবির পোস্টার।

সম্মান রায়ের ছবির পোস্টার।

এই ছবিতে অভিনয় করেছেন অর্ঘ্য রায়, অর্পিতা দে, অদৃতা দে, সৌম্য মজুমদার, অয়ন রায়, প্রদীপ রায়, কথাকলি বন্দ্যোপাধ্যায়, প্রীতম দেবনাথ প্রমুখ। চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বিভিন্ন ভাষার ছবি। পরিচালক আশাবাদী, এখানে প্রতিযোগিতার মধ্যে বাংলা ছবি নিজের জায়গা করে নিতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood News IFFI Tollywood Director
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE