Advertisement
০৩ মে ২০২৪
Salman Khan

১০০ কোটি আবার কী, ১০০০ কোটির নীচে কিছু নয়, মাপকাঠি বেড়ে গেল সলমনের!

চার বছর পর বড় পর্দায় ফিরেই সাফল্যের মুখ দেখেছেন শাহরুখ খান। চলতি বছরের ডিসেম্বর মাসেই আসতে চলেছে সলমন খানের ‘টাইগার ৩’। কিং খানের মতো কি ভাইজানের লক্ষ্যও সেই ১০০০ কোটি?

Salman Khan

সলমন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৫
Share: Save:

একই বছরে পর পর দুটি ছবি শাহরুখ খানের। ‘পাঠান’ বছরের শুরুতেই আর সেপ্টেম্বরে এসেছে ‘জওয়ান’। ব্যবসায়িক সাফল্যের দিকে এখনও এগিয়ে পাঠান ১০০০ কোটি টাকার ব্যবসা করে এই ছবি। তবে পিছিয়ে নেই ‘জওয়ান’-ও। খুব শীঘ্রই এই ছবিকে ছুঁয়ে ফেলবে ‘জওয়ান’। অর্থাৎ এ যেন শাহরুখ বনাম শাহরুখের লড়াই। তবে এই অঙ্ক যখন কষছেন সিনেমা বিশেষজ্ঞরা সেই সময় ১০০০ কোটিতে বাজি ধরলেন সলমন খান। চলতি বছরের ডিসেম্বর মাসেই আসতে চলেছে তাঁর ‘টাইগার ৩’। ওই একই সময় মুক্তি পাবে শাহরুখের ‘ডাঙ্কি’। দুই মেগা তারকার বক্স অফিসে দ্বৈরথ। এ বার শাহরুখের মতো কি সলমনের লক্ষ্যও সেই ১০০০ কোটি!

যখন ‘টাইগার’ মুক্তি পায়, সেই সময় ছবি ১০০ কোটির ক্লাবে প্রবেশ করে চারিদিকে হইচই ফেলে দিয়েছিল। এখন ১০০ কোটি মানে কিছু না, ১০০০ কোটির আগে থামাই উচিত নয়। সম্প্রতি গিপ্পি গ্রেওয়ালের নতুন পঞ্জাবি ছবি ‘মৌজা হি মৌজা’র ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে গিয়ে সলমন বলেন,‘‘১০০ কোটি ক্লাব এখন সবার নীচে। এখন পঞ্জাবি, হিন্দি বা অন্যান্য সব ইন্ডাস্ট্রির জন্য বক্স অফিস বেঞ্চমার্ক ৪০০-৫০০ কিংবা ৬০০ কোটির উপর হবে। মারাঠি ছবিগুলিও এখন সহজেই ১০০ কোটি আয় করে নিচ্ছে। ফলে এই সময় দাঁড়িয়ে ১০০ কোটি টাকা আয় করা তেমন ব্যাপার নয়। আমার মনে হয়, একটা ছবির জন্য বেঞ্চমার্ক ১০০০ কোটি হওয়া উচিত।’’ চার বছর পর বড় পর্দায় ফিরেই সাফল্যের মুখ দেখেছেন শাহরুখ খান। অন্য দিকে, সলমন অভিনয় থেকে বিরতি না নিলেও শেষ কয়েক বছরে হিট এর মুখ দেখাননি। এ বার কি ‘টাইগার ৩’-এ বাজি ধরেছেন সলমন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE