Advertisement
২১ মে ২০২৪
Jojo

পুজোর গানের চাহিদা কি হারিয়ে যাচ্ছে, প্রশ্ন তুললেন সঙ্গীতশিল্পী জোজো

পুজো আসছে। পুজোয় মুক্তি পাবে বেশ কিছু বাংলা ছবি। সিনেমার পাশাপাশি পুজোর গানের চাহিদা কি রয়েছে এখনও? উত্তর দিলেন জোজো।

জোজো মুখোপাধ্যায়।

জোজো মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৬
Share: Save:

ঢাকে কাঠি পড়ার আর এক মাসও বাকি নেই। সারা বছর এই চারটে দিনের অপেক্ষাতেই থাকে শহরবাসী। একটা সময় ছিল যখন পুজো মানেই নতুন গানের অ্যালবামের বিশাল চাহিদা থাকত শ্রোতাদের মধ্যে। প্রিয় শিল্পীদের পুজোর গান নিয়ে উত্তেজনাও থাকত বিপুল। এখনও কি সেই উন্মাদনা দেখা যায় শ্রোতাদের মধ্যে, না কি এখন ইউটিউব এবং ওটিটি প্ল্যাটফর্মের যুগে সেই চাহিদায় ভাটা পড়েছে? প্রায় ছয় বছর পর পুজোর সময় অনুষ্ঠান করতে আমেরিকা যাচ্ছেন সঙ্গীতশিল্পী জোজো। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে পুজোর গান সম্পর্কে অনেক কথা উঠে এল গায়িকার কথায়। আনন্দবাজার অনলাইনকে জোজো বললেন, “আমি প্রায় ছ’বছর পর আমেরিকা যাব পুজোর সময় অনুষ্ঠান করতে। তাই বেশ ভাল লাগছে। এখনও আমার কাছে পুজোর গানের সেই বিশেষত্বটা রয়ে গিয়েছে। মুছে যায়নি।”

গায়িকার কথায়, “এখন সঙ্গীতশিল্পীরা সারা বছর নানা ধরনের গান তৈরি করতে থাকেন। তাঁদের সিঙ্গলস বার হয় বছরের বিভিন্ন সময়। ফলে হয়তো একটু চাহিদা কমেছে। কিন্তু আমার কাছে এখনও সেই পুজোর গন্ধটা রয়ে গিয়েছে। তাই এই বছরও একটা ভিডিয়ো রেকর্ড করেছি। সম্প্রতি বাড়ি পরিবর্তন করলাম বললে ভিডিয়োর কাজটা এখনও বাকি রয়েছে।”

ছেলের জন্য নতুন ফ্ল্যাট কিনেছেন গায়িকা। টালিগঞ্জের বাড়িটা খুবই ছোট হয়ে যাচ্ছিল, তাই কামালগাজিতে নতুন আবাসনে চলে এসেছেন জোজো। এটাই এখন গায়িকার নতুন ঠিকানা। তাঁর সাড়ে তিন বছরের ছেলে যাতে খেলার সঙ্গী পায়, সে কথা ভেবেই এই সিদ্ধান্ত। বাড়িটা একটু গোছানো হলেই তিনি মন দেবেন নতুন গানের অ্যালবামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

miss jojo Bengali singer Tollywood Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE