Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bhansali Follows Rajamouli

হলিউডে ‘আরআরআর’-এর বেনজির সাফল্য, পথ দেখিয়েছেন রাজামৌলি! এ বার সেই রাস্তায় হাঁটলেন কে?

সাম্প্রতিক সময়ে আকাশছোঁয়া সাফল্য অর্জন করেছে ‘আরআরআর’। ভারতীয় সিনেমাকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন দক্ষিণী পরিচালক এসএস রাজামৌলি। তাঁরই পদাঙ্ক অনুসরণ করলেন আরও এক পরিচালক।

After SS Rajamouli, director Sanjay Leela Bhansali reportedly signs deal with leading Hollywood agency.

পথপ্রদর্শক রাজামৌলি, এ বার তাঁর পদাঙ্কই অনুসরণ করছেন অন্যান্য পরিচালকেরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১২:০২
Share: Save:

পথ দেখিয়েছে ‘আরআরআর’। গত বছর মুক্তি পাওয়া এই ছবি প্রাথমিক ভাবে নজর কেড়েছিল দেশের দর্শকের। তার পরে বিদেশের মাটিতে উড়ান দক্ষিণী পরিচালক এসএস রাজামৌলির ছবির। গোল্ডেন গ্লোবস্ থেকে ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডের মঞ্চ ঘুরে অস্কারের মঞ্চেও দাগ কেটেছে ‘আরআরআর’। রাজামৌলির এই ছবির হাত ধরেই দেশে এসেছে অস্কার। তেলুগু ছবির ইতিহাসে নজির গড়েছে এই ছবি। ‘আরআরআর’-এর বিশ্বজোড়া সাফল্যের পর হলিউডে দিকে পা বাড়িয়েই রয়েছেন এসএস রাজামৌলি। তাঁর সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন জেমস ক্যামেরন, স্টিভেন স্পিলবার্গের মতো কিংবদন্তি হলিউড পরিচালকেরা। হলিউডে রাজামৌলির আত্মপ্রকাশ এখন শুধু সময়ের অপেক্ষা। এ বার সেই পথে হাঁটতে চলেছেন আরও এক ভারতীয় পরিচালক। খবর, হলিউডের এক নামজাদা এজেন্সির সঙ্গে চুক্তি সই করেছেন পরিচালক সঞ্জয় লীল ভন্সালী। উইলিয়াম মরিস এনডেভিওর (ডব্লিউএমই) সংস্থার সঙ্গে যুক্ত হয়েছে তাঁর প্রযোজনা সংস্থা ভন্সালী প্রোডাকশন্‌স। হলিউডের এই এজেন্সির সঙ্গেই চুক্তিবদ্ধ বেন অ্যাফ্লেক, ম্যাট ডেমন, ক্রিশ্চিয়ান বেলের মতো তাবড় হলিউড তারকারা।

After SS Rajamouli, director Sanjay Leela Bhansali reportedly signs deal with leading Hollywood agency.

উইলিয়াম মরিস এনডেভিওর (ডব্লিউএমই) সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীর প্রযোজনা সংস্থা। ছবি: সংগৃহীত।

এর আগেও নিজের ছবির জন্য বিদেশি দর্শকের নজরে এসেছেন সঞ্জয় লীলা ভন্সালী। স্বীকৃতি পেয়েছেন কান চলচ্চিত্র উৎসব, বাফটা (ব্রিটিশ অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস)-র মতো মঞ্চে। সম্প্রতি বার্লিন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছিল তাঁর পরিচালিত ছবি ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। লাল গালিচায় সাদা শাড়ি পরে হেঁটেছিলেন অভিনেত্রী আলিয়া ভট্ট। শোনা যাচ্ছে, আন্তর্জাতিক স্তরে একাধিক স্বীকৃতি পাওয়ার পরে এ বার হলিউডে কাজ করতে আগ্রহী ভন্সালী। সেই উদ্দেশ্যেই হলিউডে অন্যতম নামজাদা এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ‘দেবদাস’ খ্যাত পরিচালক। আপাতত ‘হীরামণ্ডী’র কাজ নিয়ে ব্যস্ত তিনি। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ়ের টিজ়ার। খুব শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ওই সিরিজ়।

এর আগে বিদেশের মাটিতে কাজ করেছেন শেখর কপূর, মীরা নায়ারের মতো পরিচালকরা। হলিউডের সিএএ এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এসএস রাজামৌলি, রাম চরণের মতো তারকারা। খবর, ইতিমধ্যেই বেশ কিছু হলিউড ছবির চিত্রনাট্য নিয়ে আলোচনাও করেছেন ‘আরআরআর’ তারকা রাম চরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE