Advertisement
০৫ মে ২০২৪
Shah Rukh Khan

‘পাঠান’, ‘জওয়ান’ হিট হয়েছে, এ বার ‘ডাঙ্কি’ মুক্তির আগে কোন প্রথা বজায় রাখলেন শাহরুখ

২১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের তৃতীয় ছবি ‘ডাঙ্কি’। আগের দুটি ছবির ক্ষেত্রে যে রীতি মেনেছিলেন, এ বারও সেই ধারা বজায় রাখলেন শাহরুখ।

শাহরুখ খান।

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৩:৫২
Share: Save:

গত বছর ১২ ডিসেম্বর ‘পাঠান’ মুক্তির আগে মুখচোখ ঢেকে জম্মুতে বৈষ্ণদেবীর মন্দিরে পুজো দিতে যান শাহরুখ খান। জানুয়ারিতে মুক্তি পায় ‘পাঠান’। বক্স অফিসে ১০০০ কোটির ব্যবসা করে নজির গড়ে এই ছবি। তার মাস ছয়েকের মধ্যে মুক্তি পায় শাহরুখের এই বছরের দ্বিতীয় ছবি ‘জওয়ান’। সেই ছবি ‘পাঠান’– এর নজির ভেঙে দেয়। ২১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের এ বছরের তৃতীয় ছবি ‘ডাঙ্কি’। তার আগে সেই এক প্রথা বজায় রাখলেন অভিনেতা।

জম্মুর এই তীর্থস্থানে সোমবার রাতের দিকে আসেন শাহরুখ খান। শাহরুখ খানের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে যেখানে দেখা যাচ্ছে, কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে মন্দিরের উদ্দেশে হেঁটে যাচ্ছেন। তাঁর সঙ্গে আছেন তাঁর সহকারী পূজা দাদালানিও। শাহরুখ খানের পরনে এ দিন একটি কালো পাফ জ্যাকেট।

রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’ ছবিতে নতুন অবতারে ধরা দেবেন শাহরুখ। ‘জওয়ান’ এবং ‘পাঠান’— দুই ছবিতেই অ্যাকশন অবতারে বড় পর্দায় হাজির হয়েছিলেন শাহরুখ। তবে এই ছবিতে তিনি কিন্তু দিক পরিবর্তন করলেন। ‘ডাঙ্কি’ যে পুরোপুরি কমেডি ছবি হতে চলেছে, তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রের নাম হার্ডি। অনুমান করা যায়, ছবির প্রেক্ষাপট পঞ্জাব এবং অভিভাসন। সেখানে তরুণ প্রজন্মের মধ্যে উন্নত জীবনের আশায় লন্ডনে যাওয়ার প্রবণতাকে তুলে ধরা হয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রটি লন্ডনে যাওয়ার জন্য মরিয়া। বাদশার সঙ্গে এই সফরে রয়েছেন তাপসী পন্নু, ভিকি কৌশল। বিশেষ চরিত্রে রয়েছেন বোমান ইরানি। সিনেমা বিশেষজ্ঞদের অনুমান এই ছবি বক্স অফিসে ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর মতোই সাফল্য পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dunki Vaishno Devi Film Release Upcoming Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE