Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pathaan

‘পাঠান’ জ্বরে কাবু গোটা দেশ, চাহিদা মেটাতে আরও বাড়ল স্ক্রিনের সংখ্যা

২৫ জানুয়ারি। দেশ জুড়ে শুরু ‘পাঠান’ ঝড়। ঝড় সামাল দিতে হিমশিম প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ। দর্শকের চাহিদা মেটাতে আরও বাড়ল পর্দার সংখ্যা।

তুঙ্গে টিকিটের চাহিদা, ‘পাঠান’ প্রদর্শনে আরও বাড়ল স্ক্রিনের সংখ্যা।

তুঙ্গে টিকিটের চাহিদা, ‘পাঠান’ প্রদর্শনে আরও বাড়ল স্ক্রিনের সংখ্যা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৩:৫২
Share: Save:

২৫ জানুয়ারি, ২০২৩। দীর্ঘ ৪ বছরের অপেক্ষার অবসান। রুপোলি পর্দায় ফিরলেন বলিউডের ‘বাদশা’। দেশ জুড়ে শুরু হল ‘পাঠান’ ঝড়। শাহরুখ খানের ‘কামব্যাক’ ছবি বলে কথা, ভক্তদের উন্মাদনা তুঙ্গে বললেও কম বলা হয়। বুধবার ছবি মুক্তির দিনকে ‘পাঠান ডে’ বলে ঘোষণা বাদশানুরাগীদের। শীতের আমেজ কাটিয়ে সকাল ৬টা থেকে প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইন। প্রিয় তারকাকে বড় পর্দায় দেখবেন বলে চাতক পাখির মতো অপেক্ষা করে আছেন কাতারে কাতারে মানুষ। ভিড় সামাল দিতে হিমশিম কর্তৃপক্ষ। সব বড় শহরেই ছবিটা প্রায় একই রকম। ফার্স্ট ডে ফার্স্ট শোয়ের টিকিট না পেয়েও প্রেক্ষাগৃহের সামনে ঠায় দাঁড়িয়ে দর্শক। যদিও কোনও ভাবে একটা টিকিট জোগাড় করতে পারেন!

দর্শকের উন্মাদনা ও টিকিটের চাহিদা দেখে পর্দার সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত গোটা দেশের একাধিক সিনেমা হল কর্তৃপক্ষের। ২৪ জানুয়ারি পর্যন্ত ভারতে মোট ৫২০০টি পর্দায় ‘পাঠান’ প্রদর্শনের কথা ছিল। ছবির মুক্তি ও প্রথম শোয়ের পরে আরও ৩০০টি পর্দা বাড়ানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের। এ বার সারা ভারতে মোট ৫৫০০টি পর্দায় দেখানো হবে ‘পাঠান’। বিদেশে এই সংখ্যাটা ২৫০০। অর্থাৎ, বিশ্ব জুড়ে মোট ৮০০০টি পর্দায় ‘বাদশা’র কেরামতি দেখবেন অসংখ্য দর্শক।

২০ জানুয়ারি থেকে ছবির অগ্রিম টিকিট বুকিং শুরু হওয়ার পরেই আভাস পাওয়া গিয়েছিল ‘পাঠান’-ঝড়ের। খবর পাওয়া যায়, একশোরও বেশি দেশে মুক্তি পেতে চলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘স্পাই ইউনিভার্স’-এর এই অ্যাকশন থ্রিলার ছবি। শুধু তা-ই নয়, ‘পাঠান’-এর দৌলতেই ফের তালা খুলছে দেশের বন্ধ হয়ে যাওয়া ২৫টি সিঙ্গল স্ক্রিনের। এমনকি, বাদশার ছবি ঘিরে উন্মাদনার ঠেলায় ৫ বছর পরে গেইটি-গ্যালাক্সি দু’জায়গাতেই ‘পাঠান’ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন প্রেক্ষাগৃহ মালিক মনোজ দেশাই।

অতিমারি ও লকডাউনের পরবর্তী সময়ে বক্স অফিসে প্রায় মুখ থুবড়ে পড়েছিল বলিউড। ওটিটি প্ল্যাটফর্মের রমরমায় চাপা পড়ে গিয়েছিল বড় পর্দার আবেদন। মন্দা আর লোকসানের চোটে বন্ধও হয়ে গিয়েছে একাধিক প্রেক্ষাগৃহ। এমন অবস্থায় দাঁড়িয়ে শাহরুখের ‘পাঠান’ ঘিরে এই উন্মাদনা যে বলিউড ইন্ডাস্ট্রি ও বক্স অফিসের জন্য সুখবর, তা বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE