Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Pathaan

কলকাতায় শুরু ‘পাঠান’ ঝড়! কাকভোরে শাহরুখ দর্শনে প্রেক্ষাগৃহে ঠাসা ভিড়

‘পাঠান’ নিয়ে উন্মাদনা তুঙ্গে। সকাল থেকে শহরের প্রেক্ষাগৃহে দর্শকদের ভিড়।

‘পাঠান’ এর প্রথম দিনের প্রথম শো দেখতে সকাল থেকেই লাইনে শাহরুখ অনুরাগীরা।

‘পাঠান’ এর প্রথম দিনের প্রথম শো দেখতে সকাল থেকেই লাইনে শাহরুখ অনুরাগীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৭:৩২
Share: Save:

শীতের সকাল। কুয়াশার রেশ তখনও কাটেনি। ঘড়ির কাঁটা বলছে ৬.১৫ মিনিট। রাস্তায় তেমন ভিড় নেই। কিন্তু দক্ষিণ কলকাতার একটি শপিং মলের সামনে পৌঁছে দেখা গেল চিত্রটা অন্য দিনের তুলনায় সম্পূর্ণ আলাদা। বেশ ভিড়। দলে দলে মানুষ ঢুকছেন। কোনও বিপণিতে বিশেষ ছাড় তো চলছে না। তাহলে? নিরাপত্তাকর্মীদের আলোচনায় স্পষ্ট হল বিষয়টা।

Advertisement

‘পাঠান’ এর প্রথম দিনের প্রথম শো। শাহরুখ অনুরাগীদের আর তর সইছে না। স্বাভাবিক নয় কি? চার বছরের প্রতীক্ষার অবসান। ভক্তদের দরবারে বড় পর্দায় হাজির হচ্ছেন তাঁদের মসিহা। ঘড়ির কাঁটা সাড়ে ছটা ছুঁয়েছে। হাতে আর মাত্র পনেরো মিনিট। এ দিকে মাল্টিপ্লেক্সের বাইরে লম্বা লাইনে উৎসুক দর্শকের ঠোঁটের কোণে হাসির রেখা। কারও চোখ লাল, তো কেউ চোখ ডলছেন। হাই তুলছেন কেউ কেউ। স্বাভাবিক, উত্তেজনায় কেউ সারা রাত দু চোখের পাতা এক করতে পারেননি। কেউ আবার ঘড়িতে অ্যালার্ম দিয়ে কাকভোরে উঠে বেরিয়ে পড়েছেন। ফুড কর্ণার থেকে নেওয়া গরম কফির কাপটাই তখন একমাত্র ভরসা। আগামী ২ ঘণ্টা ২৬ মিনিট যে বলিউড বাদশা তাঁদের অন্য জগতে হাজির করার প্রতিশ্রুতি দিয়েছেন।

‘পাঠান’ এর অগ্রিম বুকিং শুরু হওয়ার পর থেকেই প্রথম কয়েক দিনের শো-এর টিকিট বিক্রি প্রায় শেষের দিকে। মঙ্গলবার সকালে জানা যায়, আইনক্স সকাল ৭ টার ও আগে এই ছবির শো এর ব্যবস্থা করেছে। মঙ্গলবার সংস্থার রিজিওনাল ডিরেক্টর (ইস্ট) অমিতাভ গুহ ঠাকুরতা আনন্দবাজার অনলাইনকে বলেন, “দর্শকদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। সাধারণত ইংরেজি ছবির ক্ষেত্রে আমরা সকাল ৭ টায় শো দিই। কিন্তু হিন্দি ছবির ক্ষেত্রে অনেক বছর পর এত সকালে শো দেওয়া হল।” প্রথম দিন শহরের বেশির ভাগ মাল্টিপ্লেক্সই সকালের শো রেখেছে। বক্স অফিসের ভাগ ছাড়তে কেউই সুযোগ হাতছাড়া করতে রাজি নয়।

মঙ্গলবার প্রথম শো-তে সাধারণ দর্শক ছাড়াও শাহরুখের বিভিন্ন ফ্যান ক্লাবের তরফেও ভিড় হয়েছে। তাঁদের, কথায়, “এটা আমাদের কাছে উৎসব। কেউ কেউ আবার জানলেন, প্রথম শো শেষে আবার দ্বিতীয় বার ‘পাঠান’ দেখার জন্য প্রস্তুত। অনেকের টিকিটও কাটা। প্রেক্ষাগৃহের কর্মীরাও স্বীকার করলেন ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর সময়েও দর্শক সকালের শোয়ে ভিড় করেছিলেন। কিন্তু ‘পাঠান’-এর তুলনায় কিছুই নয়।

Advertisement

বুধবার সারা দিনটা বলিউড সিনেমার ইতিহাসে যে বিশেষ অধ্যায় হয়ে রয়ে যাবে, সকাল সকাল তার এক ঝলক শহর কলকাতার দর্শক, থুড়ি শাহরুখ অনুরাগীরাই প্রমাণ করে দিলেন। চলতি সপ্তাহে শাহরুখের ছবি বক্স অফিসে আর কী কী নজির গড়ে, সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.