×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

‘রাম সেতু’ ছবি নিয়ে বৈঠকে অক্ষয় কুমার ও যোগী আদিত্যনাথ, এ বার কি রাজনীতিতে পা?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা০২ ডিসেম্বর ২০২০ ১৪:৫৪
‘রাম সেতু’ ছবি নিয়ে আলোচনায় অক্ষয় কুমার ও যোগী আদিত্যনাথ।

‘রাম সেতু’ ছবি নিয়ে আলোচনায় অক্ষয় কুমার ও যোগী আদিত্যনাথ।

‘রাম সেতু’ ছবি নিয়ে আলোচনা করতে যোগী আদিত্যনাথের সঙ্গে বৈঠক করলেন অভিনেতা অক্ষয় কুমার। সূত্রের খবর, মুম্বইয়ের ট্রিডেন্ট হোটেলে মঙ্গলবার রাতে নৈশভোজে দু’জনে ছবির বিষয় নিয়ে কথা বলেন। অভিষেক শর্মা পরিচালিত এই ছবিটি রাম সেতুর দীর্ঘ ইতিহাস নিয়ে তৈরি হবে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কয়েকদিনের জন্য মুম্বই এসেছেন। সূত্র মারফত খবর, বুধবার যোগী আদিত্যনাথ বলিউডের প্রখ্যাত কয়েকজন পরিচালক ও প্রযোজকের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন। আলোচনার বিষয়, নয়ডার নতুন ফিল্ম সিটির ভবিষ্যৎ। সেপ্টেম্বর মাসে আদিত্যনাথ বড় প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন। নয়ডায় একটি নতুন ফিল্ম সিটি বানানো হবে। যার আয়তন দেশের সমস্ত ফিল্ম সিটির থেকে বড় হতে চলেছে বলে জানিয়েছিলেন। বৈঠকের আমন্ত্রণ পত্র পৌঁছেছে মধুর ভান্ডারকর, সুধীর মিশ্র, সুভাষ ঘাই, বনি কপূর, রাজকুমার সন্তোষী, রমেশ সিপ্পি, তিগমাংশু ধুলিয়া, ভূষণ কুমার, জয়ন্তীলাল গাডা এবং সিদ্ধার্থ রয় কপূরের কাছে।

এর আগে বিভিন্ন ঘটনা এবং তাঁর ছবির বিষয়বস্তু দেখে তাঁকে একটি ডাকনাম দেওয়া হয়েছিল। ‘দ্য পোস্টারবয় অব ন্যাশনালিজম’। অক্ষয় কুমার বিজেপিতে যোগদান করতে পারেন বলে বহু জল্পনার সূচনা হয়েছে কয়েক বছর ধরেই। বিশেষ করে, ২০১৮ সালে তাঁর ছবি ‘প্যাডমান’-র প্রচার নিয়ে এই বিতর্ক তুঙ্গে ওঠে। দিল্লি বিশ্ববিদ্যালয়ে স্যানিটারি ন্যাপকিনের প্রয়োজনীয়তা সম্পর্কে ভাষণ দেওয়ার সময়ে তাঁর হাতে ছিল আরএসএস-র ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) পতাকা। সেই ছবিটি নিজেই টুইটারে পোস্ট করে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন অক্ষয়। তা হলে প্রশ্ন উঠছে নতুন এই ছবি ‘রাম সেতু’-র মাধ্যমে তিনি কি তাঁর রাজনৈতিক পথটাই আরও পরিষ্কার করতে চাইছেন? যদিও তিনি প্রকাশ্যে সব সময়েই এই সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন।

Advertisement

Advertisement