• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফোর্বসের ‘রোজগেরে সেলিব্রিটি’ তালিকায় ১০০ জনের মধ্যে ভারতীয় মুখ কেবল একটিই

akshyay
ফোর্বসের সেলিব্রিটি তালিকায় ভারতীয় হিসাবে একমাত্র অক্ষয় কুমার। ছবি ফেসবুক থেকে নেওয়া।

সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। সেই তালিকায় রয়েছেন বিশ্বের ১০০ জন জনপ্রিয় সেলিব্রিটি। এ বছরের সেই তালিকায় ভারত থেকে ঠাঁই পেয়েছেন কেবল বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ১০০ জনের সেই তালিকায় তাঁর স্থান ৫২। ফোর্বসের গত বছরের তালিকাতেও ভারত থেকে শুধু অক্ষয়ই ছিলেন।  

অক্ষয় কুমারকে ‘বলিউডের সর্বোচ্চ রোজগেরে স্টার’-এর তকমা দিয়েছে ফোর্বস। সেই তালিকায় ৫২ বছরের এই বলিউড অভিনেতার বার্ষিক রোজগার বলা হয়েছে চার কোটি ৮৫ লক্ষ ডলার। যা ভারতীয় মুদ্রায় ৩৬৬ কোটি ৫৬ লক্ষ ৩০ হাজার টাকা। তবে রোজগারের নিরিখে জনপ্রিয় কিছু হলিউড সেলিব্রিটিদের থেকেও এগিয়ে রয়েছেন ওই বলিউড স্টার। যেমন অ্যাঞ্জেলিনা জোলি রয়েছেন ফোর্বসের তালিকার ৯৯তম স্থানে। উইল স্মিথ ৬৯তম স্থানে। এঁদের থেকে রোজগারের নিরিখে অনেকটাই এগিয়ে রয়েছেন অক্ষয় কুমার। এমনকি রিহানা, লেডি গাগা, কেটি পেরি-র মতো পপ তারকাদের থেকেও র‌্যাঙ্কিংয়ে এগিয়ে আছেন ভারতীয় অভিনেতা।

যদিও গত বছরের তুলনায় ফোর্বস র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে গিয়েছেন অক্ষয়। গত বছর ফোর্বসের এই তালিকায় ৩৩ নম্বরে ছিলেন বলিউড অভিনেতা। তখন তাঁর রোজগার ছিল ছ’কোটি ৫০ লক্ষ ডলার।

আরও পড়ুন: হেমন্তর গাওয়া ‘গাঁয়ের বধূ’ সলিল শুনেছিলেন অন্তরীণ অবস্থায়

২০২০-র ফোর্বসের তালিকায় প্রথম স্থানে রয়েছেন আমেরিকান মডেল কেলি জেনের। তাঁর বার্ষিক রোজগার ৫৯ কোটি ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন আমেরিকান র‌্যাপার কানয়ে ওয়েস্ট। তৃতীয় স্থানে রয়েছেন সুইস টেনিস তারকা রজার ফেডেরার। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি।

আরও পড়ুন: ও শেষ হয়ে গিয়েছে: শ্রীলেখা ।। উনি মিথ্যা বলে চলেছেন: সৌকর্য

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন