Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Ali Abbas Zafar on Salman

অক্ষয়-টাইগারের সঙ্গে সফল শুটিং, নেপথ্যে সলমন-যোগ, কী ভাবে? খোলসা করলেন পরিচালক আলি

সলমন খানের একাধিক ছবির পরিচালক তিনি। অভিনেতার থেকে শিখেছেন অনেক কিছু। কিন্তু, তাঁর বিশেষ একটি গুণের কথা উল্লেখ করলেন পরিচালক আলি আব্বাস জাফর।

Ali Abbas Zafar reveals what he learnt from Salman Khan dgtl

সলমন খান ও আলি আব্বাস জ়াফর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ২০:২৪
Share: Save:

চলতি মাসেই মু্ক্তি পাবে আলি আব্বাস জ়াফর পরিচালিত ছবি ‘বড়ে মিঞা ছোটে মিঞা’। ছবিতে রয়েছেন অক্ষয় কুমার ও টাইগার শ্রফ। উল্লেখ্য, এর আগে ‘সুলতান’, ‘টাইগার জ়িন্দা হ্যায়’-সহ একাধিক ছবিতে সলমন খানকে নিয়ে কাজ করেছেন আলি। ভাইজানের থেকে শিখেছেনও অনেক কিছু।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সলমন প্রসঙ্গে মন্তব্য করেছেন আলি। ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ছবির ট্রেলার টুইট করে সলমন জানিয়েছিলেন, তাঁর আশা, এই ছবি যেন ‘টাইগার...’ এবং ‘সুলতান’-এর বক্স অফিস নজির অতিক্রম করে। আলির কথায়, ‘‘এই ভাবে তিনি আমার চাপ আরও বাড়িয়ে দিয়েছেন।’’ একই সঙ্গে তিনি যে সলমনের থেকে অনেক কিছু শিখেছেন, তা উল্লেখ করে আলি বলেন, ‘‘প্রতিটা ছবিই কিছু না কিছু শিক্ষা দেয়। সলমন স্যর ধৈর্য ধরে রাখতে শিখিয়েছেন। তাই এই ছবির শুটিং করার সময়েও ধৈর্য বজায় রাখতে পেরেছিলাম।’’

অক্ষয় এবং টাইগার, দু’জনেই নিয়ন্ত্রিত জীবন যাপন করেন। অক্ষয় যে নিয়ম মাফিক ভোরে ফ্লোরে পৌঁছে যান, সে কথাও ইন্ডাস্ট্রির অনেকেরই জানা। এই প্রসঙ্গে আলি বলেন, ‘‘শুটিং থাকুক বা না থাকুক, অক্ষয় ও টাইগার, উভয়েরই একটা নির্দিষ্ট রুটিন রয়েছে। সঠিক সময়ে ঘুম থেকে যেমন ওঠেন, তেমনই ঘুমোতেও যান।’’

‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারন, আলিয়া এফ প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE