Advertisement
১১ মে ২০২৪
Srijit Mukherji

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মনোনয়ন পেল সৃজিতের ‘রে’

সৃজিতের ছবি ‘ফরগেট মি নট’-এর জন্য মনোনীত আলি। ঈপ্সিত নায়ারের চরিত্রের জন্য এর আগেই প্রশংসিত হয়েছিলেন তিনি।

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্তর্গত ‘এশিয়া কনটেন্ট আওয়ার্ড’-এ ‘সেরা ছবি’-র মনোনয়নে জায়গা পেল ‘রে’।

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্তর্গত ‘এশিয়া কনটেন্ট আওয়ার্ড’-এ ‘সেরা ছবি’-র মনোনয়নে জায়গা পেল ‘রে’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩৮
Share: Save:

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্তর্গত ‘এশিয়া কনটেন্ট আওয়ার্ড’-এর সেরার তালিকায় নাম উঠল ‘রে’ ওয়েবসিরিজের। তা ছাড়া একই ওয়েবসিরিজে ‘ফরগেট মি নট’-এ অভিনয়ের জন্য সেরা অভিনেতার মনোনয়নে জায়গা পেলেন আলি ফজল। সেই ছবিটি পরিচালনা করছে সৃজিত মুখোপাধ্যায়।

চারটি স্বল্পদৈর্ঘ্যের ছবির সংকলন ‘রে’। তার মধ্যে সৃজিতের বানিয়েছেন দু’টি ছবি। সত্যজিতের ছোটগল্প ‘বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম’ অবলম্বনে ‘ফরগেট মি নট’, এবং ‘বহুরূপী’ অবলম্বনে ‘বহুরূপিয়া’। অন্য দুটি ছবির একটি ‘হাঙ্গামা হ্যায় কিঁউ বরপা’, যা ‘বারীন ভৌমিকের ব্যারাম’ গল্পটি অবলম্বনে তৈরি। আর ‘স্পটলাইট’ গল্পের নাম অপরিবর্তিত রেখে পরিচালক ভাসান বালা চতুর্থ ছবিটি বানিয়েছেন। ‘সেরা ছবি’-র মনোনয়নে জায়গা পেল ‘রে’।

অন্য দিকে, সৃজিতের ছবি ‘ফরগেট মি নট’-এর জন্য মনোনীত আলি। ঈপ্সিত নায়ারের চরিত্রের জন্য এর আগেই প্রশংসিত হয়েছিলেন তিনি। সংবাদমাধ্যমকে আলি বলেন, ‘‘এই বছর এশিয়া কনটেন্ট আওয়ার্ডে এত এত ভাল ছবি এবং তাবড় তাবড় শিল্পীদের নাম উঠে এসেছে। এত গুণী শিল্পীর মধ্যে নিজের নাম দেখে অত্যন্ত অভিভূত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Srijit Mukherji Netflix Ray Anthology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE