Advertisement
১৯ মে ২০২৪
Bollywood update

প্রেমের ছবি শেষ করেই অ্যাকশনে মন, কর্ণকে পাশে নিয়ে এ বার কার সঙ্গে জুটি বাঁধছেন আলিয়া?

কলেজ জীবনের প্রেমের ছবির মাধ্যমে বলিউডে হাতেখড়ি আলিয়া ভট্টের। তার পরে অবশ্য একাধিক ঘরানার ছবিতে কাজ করেছেন মহেশ-কন্যা। বলিউডে এক দশক পেরিয়ে এ বার অ্যাকশনে মন নায়িকার।

Alia Bhatt and Karan Johar.

আলিয়া ভট্ট ও কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ২১:৩৩
Share: Save:

এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী তিনি। প্রযোজকদের প্রথম পছন্দ, পরিচালকদেরও নয়নের মণি। কর্ণ জোহর তো বটেই, সঞ্জয় লীলা ভন্সালী, ইমতিয়াজ় আলি, অয়ন মুখোপাধ্যায়, জ়োয়া আখতারের মতো ছবি নির্মাতাদেরও পছন্দের তালিকায় উপরের দিকে নাম তাঁর। আলিয়া ভট্ট। বলিউডের এই প্রজন্মের অন্যতম বহুমুখী অভিনেত্রী তিনি। বলিউডে এক দশক পার করে সদ্য হলিউডে পা রেখেছেন আলিয়া। আগামী অগস্টে মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’। হলিউডে আত্মপ্রকাশ করলেও বলিউডে নিজের জমি ছাড়তে নারাজ আলিয়া। আগামী সপ্তাহে মুক্তি পেতে চলেছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। সেই ছবি মুক্তি পাওয়ার আগেই এল পরের ছবির খবর। পরবর্তী ছবির জন্য নামজাদা পরিচালক ভসন বালার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন আলিয়া। ছবির প্রযোজনার দায়িত্বে থাকছেন কর্ণ জোহর ও তাঁর সংস্থা ধর্ম প্রোডাকশন্স।

‘মণিকা, ও মাই ডার্লিং’, ‘মর্দ কো দর্দ নহি হোতা’র মতো ছবির পরিচালক ভসন বালা। সম্প্রতি ‘সিনেমা মরতে দম তক’ নামক একটি সিরিজ়ও পরিচালনা করেছেন তিনি। সম্পূর্ণ আলাদা ঘরানার ছবির জন্য নামডাক আছে ভসন বালার। ভিন্ন ধরনের গল্প, তা বলার ধরন ও চরিত্রায়ণ— সব বিষয়েই নিজস্বতার ছাপ রাখেন তিনি। এই প্রথম বার আলিয়ার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন ভসন। শোনা যাচ্ছে, ‘অ্যাকশন এন্টারটেনমেন্ট’ ঘরানার একটি ছবি বানাতে চলেছেন তিনি। ইতিমধ্যেই চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষ করে এনেছেন পরিচালক। কানাঘুষো শোনা যাচ্ছে, ছবিতে নাকি থাকতে চলেছে একটি ‘জেলব্রেক’-এর দৃশ্যও। প্রি প্রোডাকশনের কাজ শুরু হয়ে গেলেও এখনও পর্যন্ত ছবির নাম চূড়ান্ত হয়নি। খবর, চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে শুটিং শুরু হতে চলেছে এই ছবির।

ছবির প্রযোজনার দায়িত্বে থাকছেন কর্ণ জোহর। কর্ণের হাত ধরেই বলিউডে অভিষেক আলিয়ার। তার পরেও একাধিক বার কর্ণের সঙ্গে কাজ করেছেন তিনি। সম্প্রতি কর্ণ পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতেও মুখ্য চরিত্রে রয়েছেন আলিয়াই। ওই ছবিতে রণবীর সিংহের বিপরীতে দেখা যেতে চলেছে তাঁকে। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন ধর্মেন্দ্র, শাবানা আজ়মি, জয়া বচ্চন, চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটা রায়চৌধুরী। আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karan Johar Alia Bhatt Bollywood Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE