Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Alia Bhatt

Gangubai Kathiawadi: গাঙ্গু তোমায় মিস করব: আলিয়ার মনখারাপ

গাঙ্গুবাইয়ের জীবন বিকৃত করা হচ্ছে’-- এমনও অভিযোগ উঠেছে ছবির বিরুদ্ধে।

‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র পোস্টারে আলিয়া।

‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র পোস্টারে আলিয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৫:৪৮
Share: Save:

দু’বারের লকডাউন, দুটো প্রাকৃতিক দুর্যোগ পেরিয়ে শ্যুটিং শেষ সঞ্জয় লীলা ভন্সালীর ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র। রবিবার শ্যুট শেষ হচ্ছে ছবির। সে কথা জানিয়ে নেটমাধ্যমে একটি বড় বার্তা দিয়েছেন ছবির মুখ্য অভিনেতা আলিয়া ভট্ট। সেট থেকে তোলা তিনটি ছবিও ভাগ করে নিয়েছেন তিনি। দু’টি ছবি পরিচালকের সঙ্গে। একটিতে টিম ‘গাঙ্গুবাই’ বন্দি এক ফ্রেমে। সমস্ত দুর্গোগ পেরিয়ে প্রায় দু'বছরের মাথায় শেষ হচ্ছে ছবির কাজ। পরিচালক, কলাকুশলীদের পাশাপাশি মনখারাপ আলিয়ারও। সে কথা অকপটে স্বীকার করেছেন অভিনেত্রী। আলিয়া বিষণ্ণ, ‘গাঙ্গু, সত্যিই তোমায় খুব মিস করব।’

সঞ্জয় লীলা ভন্সালীর সঙ্গে কাজ করার স্বপ্ন দেখেন সব অভিনেত্রী। দীর্ঘ পোস্টে সে কথা জানিয়েওছেন আলিয়া, ‘‘সঞ্জয়জির সঙ্গে কাজের জন্য অনেক দিন ধরে অপেক্ষা করেছি। ‘গাঙ্গুবাই’-এর জন্য যখন পরিচালক আমায় ডাকলেন, আনন্দ লুকোতে পারিনি।’’ একই সঙ্গে তাঁর দাবি, এই ছবির হাত ধরেই অতিমারি এবং প্রাকৃতিক দুর্যোগকে খুব কাছ থেকে দেখলেন অভিনেত্রী। সে সব অভিজ্ঞতাও পোস্টে তুলে ধরেছেন।

আলিয়ার স্মৃতিকথা জানাচ্ছে, সাল ২০১৯-এর ৮ ডিসেম্বর শ্যুট শুরু হয়েছিল ছবির। কাজ করতে করতে পরিচালক, অভিনেতা সহ কলাকুশলীরাও আক্রান্ত হয়েছেন করোনায়। বড় দুটো ঘূর্ণিঝড় বয়ে গিয়েছে সেটের উপর দিয়ে। সেই সব ভয়ানক অভিজ্ঞতাকে দোসর বানিয়েই পথ চলা শেষ হচ্ছে ‘গাঙ্গুবাই’-এর। প্রসঙ্গত, শুধুই প্রাকৃতিক দুর্যোগ বা অতিমারি নয়, ‘গঙ্গুবাঈয়ের জীবন বিকৃত ভাবে দেখানো হচ্ছে’-- এমনও অভিযোগ উঠেছে ছবির বিরুদ্ধে। তাই নিয়ে আইনি টানাপড়েনে জড়িয়েছেন সঞ্জয়, আলিয়া। সব বাধা পেরিয়ে গানের একটি দৃশ্যগ্রহণ দিয়ে জুন মাসের ৭ তারিখে গোরেগাঁওয়ের ফিল্ম সিটি স্টুডিয়োয় ফের শুরু হয় ছবির শ্যুটিং।

সঞ্জয়ের আগামী ছবি নারীকেন্দ্রিক। কাহিনির কেন্দ্রে নির্যাতিতা নারী গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। সঙ্গীকে বিশ্বাস করে যিনি গুজরাত ছেড়ে চলে এসেছিলেন মুম্বইয়ে। গঙ্গুর অজান্তে মুম্বইয়ের এক পতিতাপল্লিতে তাঁকে বিক্রি করে দেয় সেই পুরুষ সঙ্গী। পরে গাঙ্গু মুম্বইয়ের অন্ধকার দুনিয়ার সঙ্গে হাত মিলিয়ে হয়ে ওঠেন ক্ষমতাশালী। দখল করেন মুম্বইয়ের কামাতিপুরা অঞ্চলের পতিতাপল্লি। শোনা যায়, সেখানকার যৌনকর্মীদের উন্নয়নের জন্য গাঙ্গুবাই অনেক কাজ করেছিলেন। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অজয় দেবগণ, পার্থ সমথন, শান্তনু মহেশ্বরী, সীমা পহওয়াকে। সব ঠিক থাকলে প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে ৩০ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Alia Bhatt Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE