Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Viral: মিমের ফাঁদে গুনগুন! পরীক্ষা বন্ধ জেনেও কেন এত পড়ছে সে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ জুন ২০২১ ১৫:২২
‘খড়কুটো’ ধারাবাহিকের তৃণা সাহা।

‘খড়কুটো’ ধারাবাহিকের তৃণা সাহা।

দিন রাত এক করে পড়াশোনা করছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘খড়কুটো’র অন্যতম চরিত্র গুনগুন। স্নাতক পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হতেই হবে তাকে। শ্বশুরবাড়ি মুখোপাধ্যায় পরিবারের কাছে নিজেকে প্রমাণ করতে, স্বামী সৌজন্যের কাছেও। মনোযোগ নষ্টের ভয়ে কারোর সঙ্গে বেশি কথাও বলছে না সে। সৌজন্য, বৌদিভাই, পটকা, ঋজু, রূপাঞ্জন গুনগুনের বাবার বাড়িতে এলেও গুনগুন কিন্তু আগের মতো হুল্লোড়ে মাতেনি। আর পড়াশোনা করতে গিয়েই এই প্রথম নেটাগরিকদের মিমের ফাঁদে ধরা দিল সে। কী বলছেন নেটাগিরকেরা? তাঁদের রসিকতা, মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক সহ প্রায় সব পরীক্ষাই বন্ধের পথে। তার পরেও এত পড়ছে কেন গুনগুন?

প্রশ্নের জবাবও ততটাই রসালো। যদিও উত্তর দিয়ে গিয়ে কল্পনার দুনিয়ায় পা রেখেছেন নেটাগরিকেরা। প্রায় সবাই গুনগুনকেই সমর্থন জানিয়েছেন। কেউ বলেছেন, ‘ভাল ছাত্রী। অনলাইন পরীক্ষায় টুকবে না। যতই হোক, বাবিন ওরফে সৌজন্যের বৌ বলে কথা। তাই পড়ছে'। কা্রোর মত, ‘অনলাইনে পরীক্ষা দেবে বলেই গুনগুনের মনে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার আশা জেগেছে!’ এমনও দাবি করা হয়েছে, এটা কোভিড পরবর্তী পরিস্থিতি দেখানো হচ্ছে। তাই কেউ মাস্ক পরেনি। গুনগুনও পরীক্ষার হলে বসে পরীক্ষা দেবে। তাই এত পড়ছে।

তার মধ্যেই চমৎকপ্রদ মন্তব্য জনৈকের। ‘খড়কুটো’য় বুঁদ সেই দর্শক-অনুরাগী এক্কেবারে গুলিয়ে ফেলেছেন কোনটা বাস্তব আর কোনটা অভিনয়। তিনি সরাসরি মন্তব্য ছুড়েছেন, ‘এত পড়েই বা কী হবে গুনগুনের? সিরিয়াল-ই তো করবে!’ নেটাগরিকের মন্তব্য থেকে বোঝা যায়, তাঁর চোখে ‘গুনগুন’ আর সেই চরিত্রের অভিনেতা তৃণা সাহা অভিন্ন!

Advertisement

আরও পড়ুন

Advertisement