×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জানুয়ারি ২০২১ ই-পেপার

সুশান্তের মৃত্যু যদি আমাদের না ভাবায়, আমরা তবে মানুষ নই: অমিত

নিজস্ব সংবাদদাতা
মুম্বই১৭ নভেম্বর ২০২০ ২০:৪০
অমিত সাধ।

অমিত সাধ।

তাঁর প্রথম ছবি ‘কাই পো চে’-তে  সহ-অভিনেতা ছিলেন সুশান্ত সিংহ রাজপুত। প্রয়াত অভিনেতার বন্ধুর ভূমিকায় অভিনয় করেছিলেন অমিত সাধ। এর পর ইন্ডাস্ট্রির দুই ‘আউটসাইডার’-এর রিল লাইফের বন্ধুত্বের জল গড়িয়েছিল রিয়্যাল লাইফেও। সুশান্তের  মৃত্যুর ৬ মাসের পরেও তাঁর শূন্যতা তাই কুরে কুরে খাচ্ছে অমিতকে।

অভিনেতার বিভিন্ন অনুষঙ্গ যেন আরও বেশি করে তাঁকে মনে করিয়ে দেয় বন্ধুর না থাকার কথা। সে রকমই এক অভিজ্ঞতার কথা সম্প্রতি এক সাক্ষাৎকারে জানালেন অমিত। বললেন, “কুলু থেকে ফ্লাইট নিয়ে মুম্বই ফিরছিলাম। ফ্লাইটের টিকিটে সিকোয়েন্স নম্বর দেখি ‘এসএসআর’। আমি বুঝতে পারলাম না, এটা কী করে হল। আমার টিকিটেই এমন নম্বর থাকতে হল!”  

অভিনেতা মনে করেন, করোনা অতিমারির সঙ্গে সুশান্তের মৃত্যুও ইন্ডাস্ট্রিকে অনেকাংশে বদলে দিয়েছে। তাঁর কথায়, “সুশান্তের মৃত্যু যদি আমাদের না ভাবায়, তা হলে আমরা মানুষ নই। আর আমরা মানুষ না হলে মানুষের গল্প বলার অধিকারও আমাদের নেই।”

আরও পড়ুন: ভাইফোঁটা কী ভাবে উদযাপন করলেন তৃণা, স্বস্তিকা, শ্রীমা, রুদ্রজিৎ?

সুশান্তের মৃত্যুর পর নেটাগরিকদের একাংশ বলিউডের স্বজনপোষণকে তার কারণ হিসাবে ধরে নিয়েছিলেন। কিন্তু তথাকথিত বহিরাগত অমিতকে বন্ধুর মৃত্যু নিয়ে কোনও মন্তব্য না করায় কটাক্ষের মুখে পড়তে হয়।

সুশান্তের মৃত্যুর পর অমিত বন্ধুর উদ্দেশে ইনস্টাগ্রামে একটি মাত্রই পোস্ট করেছিলেন। বন্ধুকে বাঁচাতে না পারার শোক উঠে এসেছিল তাঁর সেই পোস্টে। লিখেছিলেন, ‘আমাকে ক্ষমা করে দিও। তোমাকে বাঁচাতে পারলাম না। তোমার পাশে না থাকতে পারার আফসোস সাড়া জীবন থেকে যাবে। এই মুহূর্তে আমি খুবি ব্যথিত কিন্তু কাই পো চে-তে কাজ করার মুহূর্তগুলো সারাজীবন মনে থাকবে। ভাল থেকো'।

Advertisement
Advertisement