Advertisement
৩০ মে ২০২৪
Amitabh Bachchan

পরিবারে অশান্তির খবর, কিন্তু সম্পত্তি বাড়াচ্ছেন অমিতাভ, অযোধ্যার পর এ বার কোথায় জমি কিনলেন?

রামমন্দির উদ্বোধনের সময় সরযূ নদীর তীরে জমি কেনেন অমিতাভ। তার মাস কয়েকের মধ্যে আবার নতুন সম্পত্তি অভিনেতার।

Amitabh Bachchan buys land in alibaug for 10 crore

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ২০:৩৯
Share: Save:

বচ্চন পরিবারের অন্দরের সমীকরণ নিয়ে গুঞ্জন মায়ানগরীর আনাচকানাচে। সম্প্রতি তাঁর ‘প্রতীক্ষা’ বাংলোটি মেয়ে শ্বেতা নন্দার নামে করে দিয়েছেন। তার পর থেকেই নাকি বৌমা ঐশ্বর্যা রাই বচ্চনের সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করে। তবে অন্দরের সমীকরণ যা-ই হোক না কেন, বাইরে তাঁরা একত্র হয়ে ছবি তোলেন, একসঙ্গে অনুষ্ঠানবাড়িতে যান। রামমন্দির উদ্বোধনের সময় শোনা গিয়েছিল, অযোধ্যায় সরয়ূ নদীর তীরে জমি কিনেছেন অভিনেতা। এ বার মহারাষ্ট্রের আলিবাগে ১০,০০০ স্কোয়্যার ফুট মতো জায়গা কিনলেন। প্রায় ১০ কোটি টাকা খরচ হয়েছে তাঁর।

আলিবাগ মুম্বই থেকে জলপথে আড়াই ঘণ্টায় পৌঁছে যাওয়া যায়। বলিপাড়ার একাধিক তারকার বাগানবাড়ি আছে সেখানে। সমুদ্রের ধারে সেখানে নিজের একটি জমি কিনলেন শাহেনশাহ। মুম্বইয়ের নির্মাণ সংস্থা দ্য হাউস অফ অভিনন্দন লোধার কাছ থেকে এই জমি কিনেছেন তিনি। অযোধ্যার জমিটিও এই নির্মাণ সংস্থার থেকেই কেনা।

এমনিতে মুম্বইয়ে তাঁর বাসভবন ‘জলসা’। সেটি অন্যতম দর্শনীয় স্থান মায়ানগরীর। প্রতি রবিবার অনুরাগীদের দর্শন দেন অভিনেতা। এ ছাড়াও ছেলে অভিষেক বচ্চনের বেশ কিছু ফ্ল্যাট রয়েছে শহরের অন্দরে। অযোধ্যায় জমি কেনার কারণ হিসেবে অভিনেতা জানিয়েছিলেন, তাঁর মনের খুব কাছের একটা জায়গা সেই জনপদ। অযোধ্যার সঙ্গে তাঁর আবেগ ও আধ্যাত্মিক সংযোগ রয়েছে। ঐতিহ্য ও আধুনিকতা সহাবস্থান করে অযোধ্যায়, মত অমিতাভের। শুধু তা-ই নয়, এই স্থানটিকে তিনি ‘গ্লোবাল স্পিরিচুয়াল ক্যাপিটাল’ আখ্যা দিয়েছেন। তবে আলিবাগে হঠাৎ এই জমি কেনার কারণ অজানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Bollywood Actor Bollywood Gossip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE