Advertisement
১৫ জুন ২০২৪
Anjan Dutt marriage anniversary

দাম্পত্য জীবনের ৪৬ বছর, স্ত্রী ছন্দার জন্য বিশেষ বার্তা অঞ্জনের, কী লিখলেন শিল্পী?

সোমবার অঞ্জন দত্তের বিবাহবার্ষিকী। এই মুহূর্তে তিনি দেশের বাইরে। কিন্তু, স্ত্রী ছন্দার উদ্দেশে লিখলেন বিশেষ বার্তা।

Anjan Dutt shares a special message on his 46th marriage anniversary dgtl

অঞ্জন দত্ত ও ছন্দা দত্ত। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৮:১২
Share: Save:

সোমবার প্রকাশ্যে এসেছে অঞ্জন দত্ত পরিচালিত ‘চালচিত্র এখন’ ছবিটির পোস্টার। এই ছবিতে তাঁর মেন্টর পরিচালক মৃণাল সেনের সঙ্গে কাটানো অজানা মুহূর্তগুলিকে তুলে ধরা হয়েছে। তবে সপ্তাহের প্রথম দিনটি কিন্তু আরও একটি বিশেষ কারণে এই পরিচালক, অভিনেতা তথা সঙ্গীতশিল্পীর জীবনে স্মরণীয়। সোমবার দাম্পত্য জীবনের ৪৬তম বর্ষে পা রাখলেন অঞ্জন এবং তাঁর স্ত্রী ছন্দা দত্ত।

বিশেষ দিনে একরাশ উপলব্ধি নিয়ে সমাজমাধ্যমে একটি বিশেষ পোস্ট করেছেন ‘ম্যাডলি বাঙালি’ ছবির পরিচালক। তার সঙ্গে অঞ্জন জুড়ে দিয়েছেন তাঁর একটি ছবি এবং ছন্দার অল্প বয়সের একটি ছবি। ফেসবুকের ওই পোস্টে অঞ্জন লিখেছেন, ‘‘৪৬ বছর ধরে আমরা একসঙ্গে বড় হয়েছি। ভালবেসে, লড়ে, চাহিদায় এবং আঘাত সারিয়ে প্রতি মুহূর্তে শিখে কখনও সহজ পথে হাঁটিনি।’’ অঞ্জন জানিয়েছেন, একসঙ্গে চলার পথে দায়িত্বশীল হওয়ার পাশাপাশি তাঁরা ঠিক ততটাই দায়িত্বজ্ঞানহীনতারও পরিচয় দিয়েছেন। নিজেদের প্রতি সম্মান বজায় রেখেই সব থেকে ভাল এবং খারাপ পরস্পরের সঙ্গে ভাগ করে নিয়েছেন। অঞ্জন আরও লেখেন, ‘‘কখনও কখনও প্রত্যাশা কমে গেলেও একে অপরকে ছেড়ে যাইনি। বরং নিজেদের স্বপ্নপূরণের পথে চলতে গিয়ে একে অপরকে আরও আঁকড়ে ধরেছি।’’ কথা প্রসঙ্গেই স্ত্রীর সঙ্গে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে ভ্রমণের কথাও উল্লেখ করেছেন পরিচালক। অঞ্জনের কথায়, ‘‘আমরা একসঙ্গে বড় হয়েছি। একসঙ্গে থাকার জন্য বড় হয়েছি। ছন্দা, তোমাকে ধন্যবাদ।’’

অঞ্জনের পরিচয় নতুন করে উল্লেখ করার প্রয়োজন নেই। অন্য দিকে অঞ্জনের একাধিক ছবির পোশাক পরিকল্পক ছন্দা। পাশাপাশি, দক্ষিণ কলকাতার বুকে একটি রেস্তরাঁর কর্ণধারও অঞ্জন-ঘরনি। দম্পতির পুত্র নীল পেশায় সুরকার। এই মুহূর্তে অঞ্জন কানাডায় সঙ্গীতের অনুষ্ঠান করছেন। আগামী মাসেই মুক্তি পাবে ‘চালচিত্র এখন’ ছবিটি। সূত্রের খবর, নতুন ওয়েব সিরিজ় নিয়েও ভাবনাচিন্তা করছেন পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE