Advertisement
০২ মে ২০২৪
Amitabh Bachchan on KBC

২৩ বছর ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র চেয়ারে অমিতাভ, সম্মতির আগে রেখেছিলেন কোন শর্ত?

বড় পর্দায় ৫০ বছরেরও বেশি মাতিয়ে রেখেছেন অমিতাভ বচ্চন। কিন্তু হঠাৎ ছোট পর্দায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র সঞ্চালক হতে রাজি হননি তিনি। রেখেছিলেন শর্ত।

Amitabh Bachchan had this one condition before he agreed to host Kaun Banega Crorepati

অমিতাভ বচ্চন। ছবি—সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৯:০৩
Share: Save:

সেই চেয়ারে অমিতাভ বচ্চনের কণ্ঠ শুনতেই অভ্যস্ত দেশের মানুষ। দীর্ঘ তেইশ বছর ধরে ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র সঞ্চালক হিসাবে রয়েছেন অমিতাভ। ঘরে ঘরে এই শো বিপুল জনপ্রিয়। তবে শুরুতেই রাজি ছিলেন না অমিতাভ। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দায় এমন এক শো করার ক্ষেত্রে তাঁর একটি শর্ত ছিল। কী সেটি?

ব্রিটিশ টেলিভিশনের ‘হু ওয়ান্টস টু বি আ মিলিয়নেয়র’-এর অনুকরণে ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র সঞ্চালনার দায়িত্ব নিতে অমিতাভকে অনুরোধ করেন নির্মাতারা। প্রথমেই ‘হ্যাঁ’ করে দেননি অভিনেতা। তখন বড় পর্দায় সাফল্য পাচ্ছিল না তাঁর ছবি। সেই অবস্থায় ছোট পর্দায় কাজ করা কতটা সমীচীন হবে, তা নিয়ে দ্বিধায় ছিলেন অমিতাভ।

চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য লন্ডনের এলস্ট্রি স্টুডিয়োয় মূল অনুষ্ঠানের লাইভ রেকর্ডিং দেখবেন বলে তিনি মনস্থ করেন। ক্রিস ট্যারান্টের সঞ্চালনায় শুটিং দেখেন অভিনেতা। মনস্থির করেন, শোয়ের সঞ্চালনা করবেন। তবে একটি শর্ত রেখেছিলেন নির্মাতাদের কাছে।

‘কেবিসি’র অনেকগুলি সিজ়ন-এর প্রযোজক এই প্রসঙ্গে ২০২১ সালে এক সাক্ষাৎকারে বলেছিলেন, “এই ধরনের কোনও টিভি শো এর আগে কোনও ভারতীয় অভিনেতা সঞ্চালনা করেননি। আমরা ভাবছিলাম, যত বড় আকারে, আড়ম্বর করে এটা করা যায়। অমিতাভ ভাবতে সময় নিয়েছিলেন। অনেকেই না করার পরামর্শ দিয়েছিলেন। শেষ অবধি মূল শো দেখে তিনি সঞ্চালনা করতে রাজি হন।” অমিতাভের শর্ত ছিল, তিনি একাই সবটা সঞ্চালনা করবেন। সেটে কড়া শৃঙ্খলা বজায় রাখতে হবে। সেই শর্ত মেনেই শুরু হয় কাজ।

এই বছর শোয়ের ১৫তম সিজ়নের সঞ্চালনা করছেন অভিনেতা। শুধু মাত্র ২০০৭ সালে অমিতাভের পরিবর্তে শো-টির সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। ২০০৯ সালে ‘বিগ বস্’-এর তৃতীয় সিজ়নের সঞ্চালক হয়েছিলেন অমিতাভ। এখন যার সঞ্চালনায় সবাই সলমন খানকে দেখেই অভ্যস্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Kaun Banega Crorepati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE