বৃহস্পতিবার ‘করবা চৌথ’। বলি থেকে টলি, সেলিব্রিটি থেকে সাধারণ— স্বামীর মঙ্গল কামনায় হিন্দু রমণীরা রেখেছেন ব্রত। এই বিশেষ দিনে স্ত্রী জয়া বচ্চনের এক ‘ফিরে দেখা’ ছবি পোস্ট করলেন অমিতাভ বচ্চন। সাদা-কালো ছবিটিতে জয়ার পিছনে বিগ বি-ও উঁকি দিচ্ছেন। তবে তাঁর সাদা শার্টটি ছাড়া আর কিছুই দৃশ্যমান নয়। ভাল করে লক্ষ করলেই বোঝা যাবে, ছবি থেকে ‘ক্রপড’ অমিতাভ। কিন্তু কেন?

দায়িত্ব নিয়ে নিজেই নিজেকে ‘ক্রপ’ করে সেই ছবি টুইটারে পোস্ট করেছেন শাহেনশাহ। হঠাৎ নিজের ছবি ক্রপ করতে গেলেন কেন তিনি? ওই ছবির ক্যাপশন থেকেই উত্তরটা স্পষ্ট। বিগ বি পোস্টটিতে লিখেছেন, ‘আমার অর্ধাঙ্গিনী (দ্য বেটার হাফ)। স্পষ্টতই অন্য অর্ধেকটি অপ্রাসঙ্গিক। এবং তাই অদৃশ্য।’ ‘অন্য অর্ধেক’ বলতে যে নিজেকেই বুঝিয়েছেন তিনি সে কথা বোধহয় বলার অপেক্ষা রাখে না।

অর্ধাঙ্গিনীর ইংরেজি তর্জমা করলে ‘বেটার হাফ’ দাঁড়ায়। আর ওই শব্দের মধ্যে ‘বেটার’ কথাটা লুকিয়ে রয়েছে বলেই কি মজা করে নিজেকে ছেঁটে ফেললেন তিনি? শুধু ‘বেটার’-কেই দিয়েছেন প্রাধান্য?অমিতাভের এই সূক্ষ্ম রসবোধে টুইটাররেত্তিরা প্রশংসায় পঞ্চমুখ। এক সঙ্গে ৪৫টা বসন্ত পার করেও আজও যে তাঁদের মধ্যে সম্পর্ক একই রকম তা বিগ বি-র টুইটেই প্রকাশ পাচ্ছে।

দেখে নিন বিগ-বির সেই মজার পোস্ট 

 

১৯৭৩-এ সাতপাকে বাঁধা পড়েন বলিপাড়ার হেভিওয়েট ওই জুটি। এক সঙ্গে পার করেছেন বহু বাধাবিপত্তি। সামলেছেন ঝড়-ঝাপ্টা। বিতর্ক যে ওই জুটিকে ঘিরে ধরেনি এমনটা নয়। কিন্তু সে সমস্ত থেকে বেরিয়ে এসে হাত ছাড়েননি একে অন্যের। তাই তো ৭৭ বছরে এসেও স্ত্রীর সঙ্গে খুনসুটিতে মাতেন বিগ বি। জয়াই যে ‘বেটার’, তা মেনে নিতেও কোনও আপত্তি নেই তাঁর।

আরও পড়ুন- করিনা এবং আমি লোকাল ট্রেনেও কলেজে গিয়েছি: করিশ্মা

আরও পড়ুন-কোথায় তুমি নিখিল? যৌবনের ‘হারিয়ে যাওয়া’ কো-স্টারের খোঁজে নিনা গুপ্তর পোস্ট