• সুব্রত জানা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উলুবেড়িয়ার কিশোরের মাউথ অর্গানে মুগ্ধ অমিতাভ

Shubhraneel
শুভ্রনীল

অমিতাভ বচ্চনের টুইট, ‘অদ্ভুত, অদ্ভুত, অদ্ভুত’!

উলুবেড়িয়ার এক তরুণের মাউথ অর্গান শুনে নিজের মুগ্ধতা এ ভাবেই প্রকাশ করলেন অমিতাভ। ওই বাজনার ভিডিয়ো ক্লিপ সোমবার রাতে নিজের টুইটারে পোস্ট করে ওই অভিব্যক্তি তাঁর। করোনায় আক্রান্ত অমিতাভ এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

অমিতাভের টুইট-বার্তা হাওড়ার উলুবেড়িয়া শহরের লতিবপুরের বাসিন্দা বছর সতেরোর শুভ্রনীল সরকারের ঘরবন্দি জীবনে এনে দিয়েছে অনাস্বাদিত আনন্দ। মঙ্গলবার সকাল থেকে ফোন আর অভিনন্দনের বন্যা। কলকাতা তো বটেই, মুম্বই, দিল্লি-সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষের ফোন পেয়েছে সে। শুভেচ্ছা জানিয়েছেন সঙ্গীত পরিচালক জয় সরকারও। 

আরও পড়ুন: বলিউডের ফেভারিটিজমের সবচেয়ে বড় শিকার হলেন কিশোর কুমার, লতাজিরা: অভিজিৎ

আপ্লুত শুভ্রনীলের কথায়, ‘‘প্রায় এক বছর আগে মাউথ অর্গানে একটি রাগ বাজানোর ভিডিয়োটি ইউটিউবে দিয়েছিলাম। অমিতাভ বচ্চনের কমেন্ট দেখে প্রথমে বিশ্বাস করতে পারেনি। ভেবেছিলাম, ওঁর নামে ভুয়ো টুইটার অ্যাকাউন্ট খুলে কেউ মন্তব্য করেছে। তারপর ওঁর টুইটার দেখি। প্রথমে নিজের চোখকে বিশ্বাস করতে পারিনি।’’

উলুবেড়িয়া হাইস্কুল থেকে পরের বছর উচ্চ মাধ্যমিক দেবে ওই তরুণ। তার বাবা সুবীর সরকার হোমিওপ্যাথ চিকিৎসক। ছোটবেলায় তাঁরও মাউথ অর্গান বাজানোর নেশা ছিল। তবে শিল্পী হয়ে ওঠা হয়নি। বাবার আক্ষেপের কথা কানে গিয়েছিল ছোট্ট শুভ্রনীলের। ছেলের বয়স তখন ছ’বছর। একদিন সুবীর দেখেন, ছেলে ‘বড় আশা করে এসেছি গো কাছে ডেকে লও...’ গানটি মাউথ অর্গানে বাজানোর চেষ্টা করছে। ছেলেকে কলকাতার একটি প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে দেন। ইতিমধ্যেই কয়েকটি বাংলা এবং একটি মালয়ালম ছবির নেপথ্য সঙ্গীতে মাউথ অর্গান বাজিয়েছে শুভ্রনীল। 

শুভ্রনীলের মা বাসবীর কথায়, ‘‘অমিতাভ বচ্চনের মতো শিল্পী আমার ছেলের প্রশংসা করেছে শুনে চোখ ভিজে গিয়েছিল।’’ শুভ্রনীলের ইচ্ছে সঙ্গীত পরিচালক হওয়ার। তার কথায়, ‘‘এটা আমার কাছে বিরাট পাওনা।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন