Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Sandeep Reddy Vanga

‘অ্যানিম্যাল’ মুক্তির সাত দিনের মাথায় বিদেশের মাটিতে ‘আটক’ পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা!

এক সপ্তাহ আগে মুক্তি পেয়েছে তাঁর পরিচালিত দ্বিতীয় হিন্দি ছবি ‘অ্যানিম্যাল’। প্রথম সপ্তাহেই ভারতীয় বক্স অফিসে ৩৫০ কোটির গণ্ডি ছাড়িয়ে গিয়েছে রণবীর কপূর অভিনীত এই ছবি।

Sandeep Reddy Vanga.

‘অ্যানিম্যাল’-এর পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৪:০৯
Share: Save:

গত ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই বক্স অফিসে দুরন্ত ব্যবসা করছে রণবীর কপূর অভিনীত এই ছবি। এক সপ্তাহের মাথায় স্রেফ ভারতীয় বক্স অফিস থেকে ‘অ্যানিম্যাল’-এর উপার্জনের অঙ্ক প্রায় ৩৬১ কোটি টাকা। বিশ্বজোড়া বক্স অফিসে সেই আয়ের অঙ্ক আরও বেশি। বক্স অফিস ব্যবসার পাশাপাশি ছবি সংক্রান্ত বিতর্কও বেড়েছে পাল্লা দিয়ে। নিজের ছবিতে উগ্র পৌরুষ ও হিংসার উদ্‌যাপন দেখিয়েছেন পরিচালক, অভিযোগ দর্শক ও সমালোচকের একটা বড় অংশের। ছবি মুক্তির পরে আমেরিকায় গিয়ে দর্শকের ভিড়ের মধ্যে আটকে পড়লেন বঙ্গা।

‘অর্জুন রেড্ডি’, ‘কবীর সিংহ’-এর পরে পরিচালক হিসাবে বঙ্গার তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। বাণিজ্যিক সাফল্যের দিক থেকে যেমন হ্যাটট্রিক করেছেন সন্দীপ, বিতর্কের নিরিখেও সেই মাইলফলক পূর্ণ করেছে ‘অ্যানিম্যাল’। তবে সমালোচকদের মতামতকে পাত্তা দিতে তেমন রাজি নন পরিচালক। সম্প্রতি আমেরিকায় গিয়েছিলেন তিনি। ডালাসে এক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আগে সেখানকার পার্কিং লটে দর্শকের ভিড়ের মাঝে আটকে পড়েন বঙ্গা। তবে বঙ্গাকে ঘিরে নিজেদের ক্ষোভ প্রদর্শন করেননি তাঁরা। বরং, জয়ধ্বনির মতো তাঁর নাম জপ করতে থাকেন দর্শক। ভিড়ের কারণে বেশ কিছু ক্ষণ নিজের গাড়ি থেকে বেরোতেও পারেননি বঙ্গা। তার পরে অনুষ্ঠান কর্তৃপক্ষের সাহায্যে মঞ্চে গিয়ে পৌঁছন তিনি।

এখনও পর্যন্ত ভারতীয় বক্স অফিস থেকে ৩৫০ কোটির টাকার বেশি রোজগার করে ফেলেছে ‘অ্যানিম্যাল’। যে গতিতে এগোচ্ছে বঙ্গার ছবি, তাতে দ্বিতীয় সপ্তাহেই ৫০০ কোটির গণ্ডি পেরিয়ে যাওয়ার কথা ‘অ্যানিম্যাল’-এর। খবর, আগামী বছর জানুয়ারি মাসের মাঝমাঝি সময়ে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE