Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sandeep Reddy Vanga

‘অ্যানিম্যাল’-এ রণবীরের উগ্র পৌরুষ নিয়ে নিন্দা, পাল্টা সমালোচকদের দুষলেন সন্দীপ!

‘অ্যানিম্যাল’ ছবিতে উগ্র পৌরুষ ও হিংসার উদ্‌যাপন, নারীবিদ্বেষ দেখিয়েছেন পরিচালক, অভিযোগ দর্শক ও সমালোচকদের একটা বড় অংশের। পাল্টা কী জবাব দিলেন সন্দীপ রেড্ডি বঙ্গা?

Animal Director Sandeep Reddy Vanga slams those who criticise his film

রণবীর কপূর অভিনীত ‘অ্যানিম্যাল’ ছবির পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৭:২৫
Share: Save:

গত ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই বক্স অফিসে দুরন্ত ব্যবসা করছে রণবীর কপূর অভিনীত এই ছবি। কিন্তু অভিনেতার হাতে কখনও কুড়ুল, কখনও আবার দানবিক আগ্নেয়াস্ত্র। এ ছাড়াও ছবিতে ভোগ্যপণ্যের সমতুল্য দেখানো হয়েছে নারীদের। যদিও এই মুহূর্তে ১০০০ কোটির দোড়গোড়ায় দাঁড়িয়ে এই ছবি।কিন্তু, বক্স অফিস ব্যবসার পাশাপাশি ছবি সংক্রান্ত বিতর্কও বেড়েছে পাল্লা দিয়ে। নিজের ছবিতে উগ্র পৌরুষ ও হিংসার উদ্‌যাপন, নারীবিদ্বেষ দেখিয়েছেন পরিচালক, অভিযোগ দর্শক ও সমালোচকদের একটা বড় অংশের।

‘অর্জুন রেড্ডি’, ‘কবীর সিংহ’-এর পরে পরিচালক হিসাবে বঙ্গার তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। বাণিজ্যিক সাফল্যের দিক থেকে যেমন হ্যাটট্রিক করেছেন সন্দীপ, বিতর্কের নিরিখেও সেই মাইলফলক ছুঁয়েছে করেছে ‘অ্যানিম্যাল’। তবে সমালোচকদের মতামতকে পাত্তা দিতে তেমন রাজি নন পরিচালক। তিনি জানান, নীতি নিয়ে সিনেমা বানানো যায় না। নীতি দ্বারা চালিত হয়ে সিনেমা নয়, কার্টুন বানানো যায়। তাঁর সাফ কথা, ‘‘আমি এ রকমই ছবি আবারও বানাব। অন্য কারও মতামতের প্রয়োজন নেই।’’ এখানেই না থেমে সমালোচকদের চাঁছাছোলা ভাষায় আক্রমণ করে সন্দীপ বলেন, ‘‘যাঁরা এই ছবির সমালোচনা করছেন তাঁরা অশিক্ষিত, মূর্খ। তাঁরা নিম্ন বুদ্ধ্যঙ্কের মানুষ। কিছুই বোঝার ক্ষমতা নেই। আমার মনে হয়, তাঁরা জোকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE