Advertisement
০১ মে ২০২৪
Ankita Lokhande

ওয়েব সিরিজ়ে নতুন চ্যালেঞ্জ নিচ্ছেন অঙ্কিতা, নগরনটী আম্রপালীর চরিত্রে দেখা যাবে তাঁকে

‘স্বতন্ত্র বীর সাভারকর’ ছবিতে সম্প্রতি তাঁর অভিনয় দর্শকের নজর কেড়েছে। এ বার আম্রপালীর চরিত্রে অভিনয় করবেন তিনি।

Ankita Lokhande will play a courtesan in filmmaker Sandeep Singh’s series Amrapali

অঙ্কিতা লোখন্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২০:২৪
Share: Save:

আরও এক বার ইতিহাসাশ্রিত চরিত্রে অঙ্কিতা লোখন্ডে। ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। এ বার ওয়েব সিরিজ়ে ইতিহাস প্রসিদ্ধ নগরনটী আম্রপালীর চরিত্রে অভিনয় করতে চলেছেন আঙ্কিতা।

মঙ্গলবার আম্রপালীর জীবন অবলম্বনে একটি ওয়েব সিরিজ়ের ঘোষণা করেছেন নির্মাতারা। সিরিজ়টির ক্রিয়েটর সন্দীপ সিংহ। নির্মাতারা জানিয়েছেন, এই সিরিজ়ে একজন নর্তকী থেকে বৌদ্ধধর্মের প্রতি আম্রপালীর সমর্পণকে তুলে ধরা হবে। বৈভব এবং ঐশ্বর্যের জীবন ত্যাগ করে তিনি কী ভাবে বুদ্ধের কাছে নিজেকে সমর্পণ করেছিলেন, তা হবে এই সিরিজ়ের মূল কাহিনি।

কে এই আম্রপালী? প্রাচীন একাধিক পালি পুঁথিতে আম্রপালীর উল্লেখ রয়েছে। ৫০০ খ্রিস্টপূর্বাব্দে বৈশালী নগরের নগরনটী ছিলেন আম্রপালী। পরে তিনি গৌতম বুদ্ধের আশীর্বাদধন্য হয়েছিলেন। কথিত আছে, বুদ্ধের শেষ জীবনে আম্রপালী তাঁর সেবা করার সুযোগ পেয়েছিলেন।

এই চরিত্রে অঙ্কিতাকে নির্বাচন প্রসঙ্গে সন্দীপ বলেছেন, ‘‘আম্রপালী ভারত ইতিহাসের অন্যতম শক্তিশালী নারী চরিত্র। এই চরিত্রে অঙ্কিতা দর্শককে চমকে দেবে বলেই আমার বিশ্বাস।’’ অন্য দিকে, অঙ্কিতাও এ রকম একটি চরিত্রে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘‘এই চরিত্রে সুযোগ পেয়ে আমি গর্বিত। ভবিষ্যতে এ রকমই কিছু ভাল চরিত্রে অভিনয় করতে চাই। আশা করছি, দর্শক নিরাশ হবেন না।’’

দর্শক সম্প্রতি ‘স্বতন্ত্র বীর সাভারকর’ ছবিতে যমুনাবাঈ চরিত্রে অঙ্কিতাকে দেখেছেন। উল্লেখ্য, ছবিটির অন্যতম প্রযোজক ছিলেন সন্দীপ। ‘আম্রপালী’ ছবিতে সঙ্গীত পরিচালনা করবেন ইসমাইল দরবার। এই ছবির মাধ্যমে তিনি প্রায় ছ’বছর পর আবার সঙ্গীত পরিচালক হিসেবে বলিউডে প্রত্যাবর্তন করতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE