Advertisement
০১ মে ২০২৪
Bollywood Controversy

‘পুষ্পা দেখে তো...’ জাতীয় পুরস্কার না পেয়ে অল্লুর প্রতি তিক্ততা আরও বাড়ল অনুপমের?

চলতি বছরে সেরা অভিনেতার বিভাগে জাতীয় পুরস্কারের সম্মানিত হয়েছে তেলুগু অভিনেতা অল্লু অর্জুন। ‘পুষ্পা: দ্য রাইজ়’ ছবির জন্য জাতীয় পুরস্কার পান অল্লু।

অনুপম খের।

অনুপম খের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৮:৩২
Share: Save:

৬৯তম জাতীয় পুরস্কারের মঞ্চে নজির গড়েছেন তেলুগু অভিনেতা অল্লু অর্জুন। ‘পুষ্পা: দ্য রাইজ়’ ছবিতে নিজের কাজের জন্য সেরা অভিনেতার শিরোপা মাথায় উঠেছে অল্লুর। প্রথম তেলুগু অভিনেতা হিসাবে এই সম্মান পেয়ে নিজের ইন্ডাস্ট্রির নাম উজ্জ্বল করেছে অল্লু। তবে অল্লুর এই সাফল্যের খুশিতে শামিল হতে পারেননি বলিউডের অন্য এক অভিনেতা। তিনি অনুপম খের। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির জন্য সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পাবেন বলে আশায় বুক বেঁধেছিলেন অনুপম। সেই স্বপ্ন পূরণ হয়নি। এখনও অনুপমের গলায় স্পষ্ট সেই আক্ষেপের সুর।

সম্প্রতি এক অনুষ্ঠানে অনুপম বলেন, ‘‘আমাকে আবেগপ্রবণ হওয়ার জন্য কোনও ভণিতা করতে হয়নি। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবিতে আমার চরিত্রের জন্য আমি অভিনয় করেছিল বলে আমার মনেই হয়নি। এত সংবেদনশীল একটা চরিত্র। আমি নিজের ভেতর থেকে সত্যিটাকে পর্দায় তুলে ধরার চেষ্টা করেছি শুধু।’’ বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবিতে পুষ্কর নাথের চরিত্রকে নিজের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজের তালিকায় ফেলেন অনুপম। তবে সেই চরিত্রের জন্য যে সম্মান প্রাপ্য ছিল তাঁর, তা নাকি পাননি তিনি, আক্ষেপ অনুপমের।

অনুপমের কথায়, ‘‘আমি অল্লু অর্জুনের জাতীয় পুরস্কার জয়ে আপ্লুত। আমি যখন ‘পুষ্পা: দ্য রাইজ়’ দেখেছিলাম প্রেক্ষাগৃহে, আমি তখনও অল্লুর প্রশংসা করেছিলাম। আমি তো টুইট করেও লিখেছিলাম আমার ছবিটা ভাল লেগেছে। অল্লুর কাজও আমার খুব ভাল লেগেছিল।’’ প্রশংসা করছেন বটে, তবে কোথাও যে নিজের আক্ষেপও মিলেমিশে গিয়েছে অনুপমের এই অল্লু-স্তুতিতে, তা স্পষ্ট তাঁর কথাতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE