Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anupam Kher

নবাগত হিসেবে নিজের পোর্টফোলিওর ছবি শেয়ার করলেন অনুপম, ভাসলেন নস্টালজিয়ায়

রবিবার ফের নস্টালজিক বর্ষীয়ান অভিনেতা। ফিরে গেলেন কেরিয়ারের শুরুর দিনগুলোতে। তখনও ক্যামেরার সামনে এসে দাঁড়াননি, নাম নেই শিরোনামে।

অনুপম খের।

অনুপম খের।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪০
Share: Save:

ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই ‘থ্রো ব্যক’ ছবি শেয়ার করেন অনুপম খের। স্মৃতির পাতা উল্টে চোখ বুলিয়ে নেন ফেলে আসা দিনগুলোতে। রবিবার ফের নস্টালজিক বর্ষীয়ান অভিনেতা। ফিরে গেলেন কেরিয়ারের শুরুর দিনগুলোতে। তখনও ক্যামেরার সামনে এসে দাঁড়াননি, নাম নেই শিরোনামে। নেই যশ, খ্যাতি, প্রাচুর্য। ছিল ভাল কাজ করার ইচ্ছা। আর অনেকটা জেদ।

সেই ‘স্ট্রাগল’-এর দিনের ২টি ছবি পোস্ট করলেন অনুপম। একটিতে সাদা কালো ক্যানভাসে তখন তিনি বছর ২৬-এর যুবক। অন্যটিতে, সাদা পাতায় ইংরাজি হরফে লেখা ঠিকানা। ছবিগুলির সঙ্গে অনুপম লিখেছেন, ‘এই ছবিগুলির গল্প: ১৯৮১ সালের ৩ জুন মুম্বই শহরে এসেছিলাম ছবিতে কাজ করতে। ১৯৮১ সালের ১৫ জুন রাজশ্রী প্রোডাকশনসের অফিসে আমার এই পোর্টফোলিওটা আমি রেখে এসেছিলাম। যদি আমাকে কোনও চরিত্রের জন্য বেছে নেওয়া হয়, সেই আশায়। আমার তখনও কোনও থাকার জায়গা ছিল না। তাই আমার ন্যাশনাল স্কুল অব ড্রামার বন্ধু কর্ণ রাজদানের ঠিকানাটা দিয়ে এসেছিলাম'।

পরবর্তীকালে রাজশ্রী প্রোডাকশনসের সঙ্গে বেশ কিছু কাজ করেন অনুপম। সেই কথা মনে করে অভিনেতার সংযোজন, ‘শেষ ৪০ বছরে আমি ওদের সঙ্গে ৪টি ব্লকব্লাস্টার ছবি করেছি। আমার ডেবিউ ছবি 'সারাংশ' (১৯৮৪), 'হাম আপকে হ্যায় কওন' (১৯৯৪), 'বিবাহ' (২০০৬), 'প্রেম রতন ধন পায়ো' (২০১৫)। আমি খুব অবাক হয়েছিলাম, যখন রাজশ্রী প্রোডাকশনসের গুপ্তাজি ভালবাসার প্রতীক ও স্মৃতিচিহ্ন হিসেবে আমাকে এই ছবিটি পাঠিয়েছিলেন। এগুলি সত্যিই চমৎকার। জয় হো!’

এতগুলি বছর ধরে নানা ছবি এবং চরিত্রের মাধ্যমে বিনোদন দিয়ে এসেছেন অনুপম। শেষ তাঁকে দেখা গিয়েছিল ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবিতে। আগামীতে তাঁকে দেখা যাবে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actor bollywood Anupam Kher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE