Advertisement
০২ মে ২০২৪
Anupam Kher

প্রয়াত অভিনেতা সতীশ কৌশিকের কন্যাকে অভিনয়ের সুযোগ দেবেন অনুপম, তবে সেখানেও রয়েছে শর্ত

ইন্ডাস্ট্রিতে প্রায় একসঙ্গেই দুই বন্ধুর পথচলা শুরু। সতীশ কৌশিকের প্রয়াণে মনের দিক থেকে ভেঙে পড়েছিলেন অনুপম খের।

Anupam Kher

অনুপম খের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৪:৫১
Share: Save:

চলতি বছরের মার্চ মাসে প্রয়াত হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক। তার পর থেকেই অভিনেতার পরিবারের পাশে দাঁড়িয়েছেন অনুপম খের। কারণ চার দশকেরও বেশ সময় ধরে অটুট ছিল সতীশ এবং অনুপমের বন্ধুত্ব। সতীশের প্রয়াণে মনের দিক থেকেও ভেঙে পড়েছিলেন অনুপম। সমাজমাধ্যমে সতীশের কন্যা বংশিকার সঙ্গেও অনুপমকে মাঝে মধ্যেই সময় কাটাতে দেখা যায়। এ বার বন্ধুর কন্যাকে বলিউডে সুযোগ দেওয়ার কথা ঘোষণা করলেন অনুপম খের।

মঙ্গলবার রাতে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন অনুপম। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে অভিনেতার অফিসে এসেছে বংশিকা। অনুপমের একাধিক প্রশ্নের উত্তর দিচ্ছে এগারো বছর বয়সি মেয়েটি। বাবা কী ভাবে গল্প শুনিয়ে তাকে ঘুম পাড়াতেন, বাড়িতে মায়ের সঙ্গে সময় কাটানো থেকে শুরু করে টেলর সুইফ্‌টের গান— একাধিক বিষয়ে কথা বলতে শোনা যায় তাকে। এক সময় অনুপম বংশিকার কাছে জানতে চান যে, সে ভবিষ্যতে অভিনেতা হতে চায় কি না। উত্তরে বংশিকা জানায় যে সে অভিনয়ের কিছুই জানে না। তার পরেই অনুপম বলেন, ‘‘তুমি যদি কোনও দিন অভিনেত্রী হতে চাও, তা হলে শুধু প্রশিক্ষণই নয়, সিনেমায় তোমাকে প্রথম সুযোগও আমি করে দেব।’’ এই কথা শুনে খিলখিল করে হেসে ওঠে সতীশ-কন্যা। তবে অনুপম বন্ধুর মেয়েকে এটাও জানিয়ে দেন যে, এখন তাঁর পড়াশোনার বয়স। তাই সঠিক সময়ে যা যা করণীয় তা অনুপম করবেন। আগামী ১৫ জুলাই বংশিকার জন্মদিনে বিশেষ পার্টি আয়োজন করবেন বলেও জানান অনুপম।

এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই নেটাগরিকদের একাংশ অনুপমকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। কেউ লিখেছেন, ‘‘কী সুন্দর পদক্ষেপ। সতীশ কৌশিক ভাগ্যবান বলেই অনুপমের মতো এক জন মানুষকে বন্ধু হিসেবে পেয়েছিলেন।’’ কারও মতে, এই কঠিন সময়ে এই ভাবে একে অপরের পাশে দাঁড়ালে পৃথিবীটা আরও সুন্দর হয়ে উঠবে। ৯ মার্চ হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সতীশ কৌশিক। অভিনেতার মৃত্যুর খবর অনুপমই প্রথম সমাজমাধ্যমে জানিয়েছিলেন। প্রিয় বন্ধুর অন্তিমযাত্রাতেও ছিলেন অনুপম। বন্ধুর নিথর দেহের পাশে বসে বাধ মানেনি চোখের জল। সতীশের জন্য মুম্বইয়ে এক স্মরণসভার আয়োজনও করেছিলেন অনুপম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anupam Kher Bollywood Actor Satish Kaushik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE