Advertisement
১১ মে ২০২৪
Anupam Roy

Anupam Roy: দীর্ঘ সম্পর্ক শেষের কষ্ট তো আছেই, কিন্তু প্রেমে আস্থা হারাতে চাই না: অনুপম

ভেঙে যেতে চলেছে পাঁচ বছরের দাম্পত্য। এমন পরিস্থিতিতেও প্রেমে বিশ্বাস রাখছেন তিনি?

অনুপম রায়।

অনুপম রায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ০৯:০৫
Share: Save:

‘এই জাহাজ মাস্তুল ছারখার/ তবু স্বপ্ন দেখছি বাঁচবার’।

এক দশক আগে এই গান লিখেছিলেন অনুপম রায়। গানের কথার সঙ্গেই আজ যেন হুবহু মিলে যাচ্ছে জীবন। দিন তিনেক আগেই বিবাহ বিচ্ছেদ হয়েছে। জানিয়েছেন, ভেঙে যেতে চলেছে পাঁচ বছরের দাম্পত্য। এমন পরিস্থিতিতেও প্রেমে বিশ্বাস রাখছেন তিনি?

আনন্দবাজার অনলাইনের লাইভে এই প্রশ্ন করতেই অনুপমের উত্তর, “যা হয়েছে, তা আমার জীবনের বড় ক্ষতি। সেই জায়গায় মানুষের ভালবাসার প্রতি বিশ্বাস উঠে যেতে পারে। কিন্তু এখন তো আমি দুঃখের সংকীর্ণ লেন্স দিয়ে দেখছি। আমার জীবনে যা ঘটেছে, তা দিয়ে একটা বড় জিনিসকে বিচার করা যায় না।”

সম্পর্ক ভেঙে গিয়েছে। কিন্তু বন্ধুত্ব থাকবে অটুট। অনুপমের কথায়, “আমার তো অনেক ভাল দিনও গিয়েছে। আমি ভালবেসেছি। ভালবাসা পেয়েওছি। অনেক স্মৃতি আছে, যেগুলো ভীষণ ভীষণ কাছের। তা হলে কি সেগুলোর কোনও দাম নেই? সেগুলোর তো দাম আছে।” শিল্পীর আরও সংযোজন, “আজ আমার খারাপ সময় চলছে। একটা বিশ্রী জায়গায় দাঁড়িয়ে আছি। তাই বলে পুরনো সময় মিথ্যা হয়ে যায়নি। একটা দীর্ঘ সম্পর্কে থাকলে সেই মানুষের প্রভাব জীবনে থাকে। তাই আমি ভালবাসার প্রতি আস্থা হারাতে চাই না।”

কারও রাতদুপুরের আবদার আর না রাখলেও ভালবাসায় আস্থা হারাতে নারাজ। নিজেকে কি তবে এ ভাবেই নিজের মতো গুছিয়ে নিচ্ছেন অনুপম?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anupam Roy Facebbok Live
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE