Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

‘জগ্গা জাসুস’ থেকে কেন মুছে দেওয়া হয়েছিল গোবিন্দর দৃশ্য, মুখ খুললেন অনুরাগ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ ডিসেম্বর ২০২০ ১১:৫৬
গোবিন্দর দৃশ্য বাদ দেওয়া নিয়ে মুখ খুললেন অনুরাগ বসু।

গোবিন্দর দৃশ্য বাদ দেওয়া নিয়ে মুখ খুললেন অনুরাগ বসু।

থেকেও থাকা হল না। মুছে যেতে হল বলিউডের অন্যতম অভিনেতা গোবিন্দর। অনুরাগ বসুর ‘জগ্গা জাসুস’ ছবি থেকে কেটে বাদ দেওয়া হয়েছিল তাঁর অভিনীত দৃশ্য। অভিনয় বা গল্পের থেকে বেশি এই বিতর্ক শিরোনামে এনে দিয়েছিল রণবীর প্রযোজিত প্রথম ছবিকে। কিন্তু কেন সরিয়ে দেওয়া হয়েছিল গোবিন্দকে?

সেই প্রশ্নের উত্তর মিলল চার-চারটে বছর কেটে যাওয়ার পর। সম্প্রতি পরিচালক অনুরাগ বসু জানালেন রীতিমত বাধ্য হয়েই তাঁকে এই কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছিল। গোবিন্দর আচরণের জন্য শেষে তাঁকে ছবি থেকে বাদ দেন অনুরাগ। তিনি জানান, শ্যুট শুরু হতে অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। তার উপর গোবিন্দ আসছেন কি না, এলেই বা কখন আসছেন, পৌঁছনোর উড়ান ধরলেন কি ধরলেন না, এ সবের কোনও ঠিক ছিল না। অনিশ্চয়তায় ভুগতে হচ্ছিল অনুরাগকে। এই চাপ না নিতে পেরেই অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন পরিচালক।

২০১৭ সালে গোবিন্দ ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, অসুস্থ থাকা পরেও তিনি দক্ষিণ আফ্রিকায় গিয়ে শ্যুট করেছিলেন। এমনকী আলাদা ভাবে কোনও কন্ট্র্যাক্ট ও তৈরি করেননি ছবি সই করার সময়। অভিনেতার কথায়, “আমি কপূর পরিবারকে পূর্ণ সম্মান দিয়েছি। আমি ছবিটা করতে রাজি হয়েছিলাম কারণ রণবীর আমার সিনিয়রের ছেলে।”

আরও পড়ুন: টুইটারে প্রশান্ত কিশোরকে খোঁচা পরেশ রাওয়ালের

প্রযোজক হিসাবে এ সব কিছুর দায়িত্ব রণবীর নিজের কাঁধে তুলে নিয়েছেন। জনসমক্ষে স্বীকার করেছেন, গোবিন্দর মত একজন অভিনেতার সঙ্গে যা হয়েছে তা একেবারেই ঠিক হয়নি। তবে পাল্টা যুক্তিও দিয়েছেন তিনি। জানিয়েছেন, ছবির জন্য সে সময় যা করা উচিৎ ছিল, সেটাই করা হয়েছিল।

এত বিতর্ক, বাধা বেরিয়ে ছবি শেষ করার পরেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ‘জগ্গা জাসুস’। এই ছবিকে রণবীর নিজের জীবনের সব চেয়ে খারাপ বাণিজ্যিক সিদ্ধান্ত বলে মনে করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement