Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Anurag Kashyap: যদি বিয়ের আগেই গর্ভধারণ করি, তুমি কী বলবে বাবা? কন্যাকে কী উত্তর দিলেন অনুরাগ কশ্যপ?

মত্ত কন্যার ফোন ধরে তাঁর বন্ধুদের গলায় ‘ওয়াসেপুর’-এর সংলাপ শুনতে হয় অনুরাগ কশ্যপকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ জুন ২০২১ ১৬:১৮
Save
Something isn't right! Please refresh.
কন্যা আলিয়া কশ্যপের সঙ্গে অনুরাগ

কন্যা আলিয়া কশ্যপের সঙ্গে অনুরাগ

Popup Close

নতুন প্রজন্মের মুখোমুখি বসলেন পরিচালক অনুরাগ কশ্যপ। কন্যা আলিয়া কশ্যপের একাধিক প্রশ্নের উত্তর দিলেন পরিচালক। বিয়ের আগে যৌন সম্পর্কে, গর্ভধারণ, অথবা প্রেমিকের সঙ্গে সহবাস— এক তরুণীর জীবনের বিভিন্ন পর্যায় নিয়ে কথা বললেন বাবা-মেয়ে। আলিয়ার ইউটিউব চ্যানেলে সেই সমস্ত কথোপকথন ধরা পড়ল। জানা গেল মজার কিছু ঘটনার কথাও।

আলিয়ার প্রশ্ন, বিয়ের আগে যৌন সম্পর্ক নিয়ে কী ধারণা তাঁর বাবার? অনুরাগের মতে, সমাজ অনেকটা পরিবর্তন হয়েছে। তাঁদের প্রজন্ম যা দেখে এসেছে, সেই মূল্যবোধের ভারত বদলে গিয়েছে। সেটাকে গ্রহণ করতে হবে সব মা-বাবাদেরই। এখন ছেলেমেয়েরা তাদের অভিভাবকদের সঙ্গে অনেক বেশি খোলামেলা। কোনও সমস্যায় পড়লে বা জীবনে কোনও বড় পদক্ষেপ করতে হলে তারা বাবা মায়ের সঙ্গে আলোচনা করে সরাসরি। তিনি যদি বিয়ের আগে গর্ভধারণ করেন, তাতে পরিচালকের প্রতিক্রিয়া কী হবে? কশ্যপের কথায়, ‘‘আমি তোমাকে প্রথমে জিজ্ঞেস করব, তুমি এই সন্তান চাও কি না। চাইলে সেই মতো সিদ্ধান্ত নিতে হবে। তবে একটা কথা মাথায় রাখতে হবে, যে কোনও পদক্ষেপের জন্য মূল্য দিতে হবে। কিন্তু তাতেও তোমার পাশে থাকব আমি।’’

Advertisement


বিয়ের আগে যৌন সম্পর্ক নিয়ে আরও কিছু বলেছেন অনুরাগ। তিনি মনে করেন, এই সমস্ত বিষয়ে প্রশ্ন তোলা হতো আটের দশকে। কশ্যপ বললেন, ‘‘এখন এ সব প্রশ্নের অনেক ঊর্ধ্বে উঠে গিয়েছি আমরা। নিজেদের শরীর, যৌনতা ইত্যাদি নিয়ে আরও বুঝতে হবে আমাদের। জানতে হবে। তবে হ্যাঁ এ কথাও ঠিক, গড্ডালিকা প্রবাহে গা ভাসানো অনুচিত। কোনও পদক্ষেপ করার সময়ে শুধু এটুকুই জানতে হবে, তুমি নিজে চাও কি না।’’ এ ছাড়া প্রেমিকের সঙ্গে অন্য কোথাও গিয়ে থাকতে হলে শুধু ফোন খুলে রাখতে হবে, নিজের খেয়াল রাখতে হবে, মেয়েকে দাবি পরিচালকের।

এ ছাড়া তাঁদের কথোপকথন থেকে জানা গেল, মত্ত অবস্থায় আলমারির ভিতরে ঢুকে বাবার সঙ্গে ফোনে আড্ডা মেরেছেন আলিয়া। শুধু তাই নয়, একাধিক বার তাঁর বন্ধুরা আলিয়ার কাছ থেকে ফোন কেড়ে নিয়ে অনুরাগের জনপ্রিয় ছবি ‘গ্যাংস অব ওয়াসেপুর’-এর সংলাপ মুখস্থ বলেছেন। অনুরাগ এ সমস্ত ঘটনার উল্লেখ করলেন মজা করেই। বাবা ও মেয়ের সম্পর্কে যে বন্ধুত্ব ও স্বচ্ছতা রয়েছে, তা যেন আবার স্পষ্ট হল অনুরাগীদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement