Advertisement
১৯ জুন ২০২৪
Anushka Sharma

Anushka-Jhulan: বল হাতে ছুটছেন অনুষ্কা, ‘চাকদহ এক্সপ্রেস’-এ ঝুলন গোস্বামী হওয়ার দৌড় শুরু নায়িকার

লাইট-ক্যামেরা-অ্যাকশনের ঝলমলে দুনিয়ার চেয়ে অনেক, অনেকটাই আলাদা মাঠের বাইশ গজের চৌহদ্দি। ঘাম ঝরানো, নখ-দাঁতে দুশ্চিন্তা মোড়া সময়গুলোকে পর্দায় বিশ্বাসযোগ্য করে তুলতে তাই চেষ্টার ত্রুটি রাখতে নারাজ বিরাট কোহলীর ঘরনি। বল হাতে তাই নিজেই নেমে পড়ছেন মাঠে।

অনুষ্কা কি ঝুলন হয়ে উঠতে পারবেন?

অনুষ্কা কি ঝুলন হয়ে উঠতে পারবেন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৩:২৭
Share: Save:

লাল বলের শিরায় আঙুল। চোখ সটান উইকেটের দিকে। তিনি ছুটছেন। ছুটতে ছুটতে ছুঁয়ে ফেলতে চাইছেন খোদ ‘চাকদহ এক্সপ্রেস’কে। জীবনীচিত্রের প্রস্তুতি শুরু করে একটু একটু করে ঝুলন গোস্বামীর মতোই হয়ে উঠতে চাইছেন অনুষ্কা শর্মা।

ইতিমধ্যেই নেটফ্লিক্সে মুক্তির তালিকায় থাকা এই ছবি ঘিরে জারি নানা বিতর্ক। ঝুলনের চরিত্রে কেন অনুষ্কা, তা নিয়েও নানা জনের নানা সমালোচনা। লাইট-ক্যামেরা-অ্যাকশনের ঝলমলে দুনিয়ার চেয়ে অনেকটাই আলাদা মাঠের বাইশ গজের চৌহদ্দি। ঘাম ঝরানো, নখ-দাঁতে দুশ্চিন্তা মোড়া সময়গুলোকে পর্দায় বিশ্বাসযোগ্য করে তুলতে তাই চেষ্টার ত্রুটি রাখতে নারাজ বিরাট কোহলীর ঘরনি। বল হাতে তাই নিজেই নেমে পড়ছেন মাঠে। নেটে ঘাম ঝরিয়ে জেনে, বুঝে, শিখে নিচ্ছেন ফাস্ট বোলিং-এর খুঁটিনাটি। আয়ত্ত করছেন ঝুলনের বল করার নিজস্ব কায়দা। অনুষ্কার সেই প্রস্তুতি ধরা রয়েছে ইনস্টাগ্রামে তাঁর সদ্য পোস্ট করা ছবিতে— দু’আঙুলে, নির্দিষ্ট গ্রিপে বল ধরার কায়দায়।

ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক চাকদহের ঝুলন। তাঁর আমলে ভারতীয় দলের সাফল্যের পাশাপাশি ঝুলনের নিজের ঝুলিতে রয়েছে মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড। নদিয়ার এক অখ্যাত মহিলা ক্রিকেটার থেকে গোটা বিশ্বে ভারতের প্রতিনিধিত্ব করা খ্যাতনামী ফাস্ট বোলার হয়ে ওঠার এই দুরন্ত সফরকেই পর্দায় তুলে ধরতে চলেছে জীবনীচিত্র ‘চাকদহ এক্সপ্রেস’। কী ভাবে হাজারো প্রতিবন্ধকতা, খেলার মাঠের রাজনীতি পেরিয়ে ঝুলন পৌঁছলেন এমন উচ্চতায়, কী ভাবে হয়ে উঠলেন ক্রিকেট খেলতে চাওয়া অজস্র মেয়ের রোল মডেল— সে গল্পই জীবন্ত হয়ে উঠবে অনুষ্কার হাত ধরে।

সে কাজে কতটা সফল হবেন তারকা অভিনেত্রী? দেখার অপেক্ষায় গোটা দেশ। শোনা যাচ্ছে, এই ছবির একটি অংশের ৩০ দিনের শ্যুটের জন্য ব্রিটেনে উড়ে যাবেন অনুষ্কা। অভিনেত্রীকে শেষ বার পর্দায় দেখা গিয়েছে আনন্দ এল রাইয়ের ‘জিরো’ ছবিতে, শাহরুখ খান এবং ক্যাটরিনা কইফের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anushka Sharma Jhulan Goswami biopic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE