Advertisement
০৫ মে ২০২৪
Anushka Sharma

ভারতের হারের জন্য অনুষ্কা দায়ী? বিরাটের ব্যর্থতার দায়ভার চাপছে তাঁরই কাঁধে!

মাঠে নেমে ক্রিকেট খেলেননি বটে, কিন্তু কেবল দর্শক হিসাবে মাঠে ছিলেন বলেই ব্যর্থতার দায়ভার এসে পড়েছে বিরাট-পত্নীর উপরেও। সমাজমাধ্যমে তীব্র কটাক্ষ করা হচ্ছে অনুষ্কা শর্মাকে।

virat kohli and anushka sharma

বিরাট কোহলি (বাঁ দিকে)। অনুষ্কা শর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৩:৩৮
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারতে হয়েছে ভারতকে। লন্ডনের ওভালে ২০৯ রানে অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে পরাজিত ভারত। তার পরেই সমালোচনার ঝড়। বিরাট কোহলির ব্যর্থতার জন্য তাঁর স্ত্রী অনুষ্কা শর্মাকেই দায়ী করছেন নিন্দকেরা। ৪৯ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল বিরাটকে। এর পরেই খেলার মোড় ঘুরে যায়।

মাঠে নেমে ক্রিকেট খেলেননি বটে, কিন্তু কেবল দর্শক হিসাবে মাঠে ছিলেন বলেই ব্যর্থতার দায়ভার এসে পড়েছে বিরাট-পত্নীর উপরেও। সমাজমাধ্যমে তীব্র কটাক্ষ করা হচ্ছে তাঁকে। স্বামীর খেলা দেখতে, তাঁকে উৎসাহ দিতেই লন্ডনে উড়ে গিয়েছিলেন অনুষ্কা। কিন্তু ভারত হারায় তাঁকে ‘অপয়া’ অপবাদও শুনতে হচ্ছে। তিনি মাঠে এলেই নাকি ভারত হারে— এমন কথাও বলেছেন নিন্দকেরা।

এক জন মন্তব্য করেছেন, ‘‘অনুষ্কা যখন স্টেডিয়ামে থাকেন, ভারতের জেতার সম্ভাবনা তো শূন্য!” আর এক জনের বক্তব্য, “ভারতীয় ক্রিকেটের জন্য সবচেয়ে খারাপ ব্যাপার হল অনুষ্কা শর্মা।” এক টুইটার ব্যবহারকারীর উপদেশ, “অনুষ্কার বাড়িতে থাকাই উচিত।” আবার কেউ বললেন, “যবে থেকে এই মহিলা ক্রিকেট দেখা শুরু করেছেন, ভারত আর আইসিসি টুর্নামেন্ট জেতে না।”

অবশ্য এমন ঘটনা প্রথম বার নয়। এর আগেও বহু বার কোনও কারণ ছাড়াই ভারতীয় ক্রিকেট দলের ব্যর্থতার জন্য অনুষ্কাকে আক্রমণ করেছেন নেটাগরিকরা। তবে বরাবরের মতোই অনুষ্কার পাশে দাঁড়িয়েছেন তাঁর অনুরাগীরা। ভারতের হার বা কোহলির ব্যর্থতার দায় কেন অনুষ্কার হবে, প্রশ্ন তাঁদের।

বিরাটের সঙ্গে অনুষ্কার সম্পর্কের শুরু থেকেই এই জুটিকে নিয়ে নেতিবাচক কথা বার বার শোনা গিয়েছে। ২০১৭ সালে বিয়ে করেন অনুষ্কা-বিরাট। যদিও তাঁদের সম্পর্কের কথা দীর্ঘ দিন প্রকাশ্যে আনেননি তাঁরা। প্রথমে বন্ধুত্ব তৈরি হয় দু’জনের, সেখান থেকে প্রেম। সুখেই এত পথ একসঙ্গে হেঁটেছেন দম্পতি। এখন কন্যা ভামিকাকে নিয়ে ভরা সংসার তাঁদের।

কোহলি বা ভারতের ব্যর্থতার দায় আগেও নিতে হয়েছে অনুষ্কাকে। বিরাট অবশ্য বরাবর পাশে থেকেছেন তাঁর স্ত্রীর। তাঁর দাবি, “পরিবার আমার বিশ্ব। অনুষ্কা গ্যালারিতে থাকলে আমার আত্মবিশ্বাস বাড়ে। ভাল লাগে আমার।”

(ভ্রম সংশোধন: এই প্রতিবেদন প্রথম প্রকাশের স‌‌ময়ে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসাবে বিরাট কোহলির নাম লেখা হয়েছিল। ভারত অধিনায়কের নাম রোহিত শর্মা। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE