×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ এপ্রিল ২০২১ ই-পেপার

উত্তরবঙ্গে অপরাজিতা, খোলা গলায় গাইছেন ‘আজ ম্যায় উপর আসমা নীচে’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ ডিসেম্বর ২০২০ ২১:৩৮
ছবি ফেসবুকে অপরাজিতা আঢ্য-র ফ্যানপেজ থেকে নেওয়া।

ছবি ফেসবুকে অপরাজিতা আঢ্য-র ফ্যানপেজ থেকে নেওয়া।

ভারী খুশি ‘চিনি’র মা। অনুরাগীদের কাছে অপরাজিতা আঢ্যর এটাই নতুন পরিচয়। সব ব্যস্ততা সরিয়ে দিন কয়েকের ছুটিতে তিনি উত্তরবঙ্গে। খোলা আকাশের নীচে। ঝর্নার পাশে। পাহাড়ি পথের বাঁকে। মনের আনন্দ ঢাকতে না পেরে গেয়েও উঠেছেন খোলা গলায়, ‘আজ ম্যায় উপর, আসমা নীচে’। পাহাড়ি নদীর ধার ঘেঁষা সবুজ জমিতে অভিনেত্রী যেন ‘খামোশি দ্য মিউজিক্যাল’-এর অ্যানি ব্রিগেঞ্জা। সাজেও তাই পাশ্চাত্যের ছোঁয়া। লেস আর ব্রোকেড মিশিয়ে তৈরি ড্রেসে উচ্ছ্বল অপরাজিতা। খোলা চুলে টাইট কার্ল।

ব্যাকগ্রাউন্ডে আপন মনে বয়ে যাচ্ছে খরস্রোতা।

মৈনাক ভৌমিকের আগামী ছবি ‘চিনি’র শ্যুটিং, অসুস্থতা, কুকারি শো, কমেডি শো— সব মিলিয়ে ২০২০ অপরাজিতাকে জীবনের ভাল-মন্দ দু’দিকই দেখিয়েছে। বছর শেষে সে সবই তিনি ভুলে যেতে চান। নতুন বছরে নতুন ভাবে নিজেকে গুছিয়ে নিতেই সম্ভবত পৌঁছে গিয়েছেন শৈল শহরে। যেখানে বুক ভরে শ্বাস নিতে পারবেন দূষণহীন খোলা হাওয়ায়।

Advertisement

নতুন বছরে নিজেকে নতুন করে ফিরে পেতে আরও অনেক কিছুই করছেন অপরাজিতা। কড়া ডায়েটে রয়েছেন। নিজেকে জিমে বেঁধেছেন ২০২১-এর লড়াইয়ে নামবেন বলে। এ বছর ফারহান আখতারকে ফিরিয়ে দিয়েছেন। শিবপ্রসাদ আর সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবিও করতে পারেননি।


A post shared by Aparajita Adhya (@adhyaaparajita)

এত-র পরেও ঈশ্বরে বিশ্বাস কমেনি অভিনেত্রীর।

আরও পড়ুন: স্ত্রীর কাছ থেকে অনেক কিছু লুকিয়ে রাখা যায়, মায়ের কাছ থেকে পারিনি: শিবপ্রসাদ

অপরাজিতার কথায়, ‘‘লকডাউনে কোভিড বুঝিয়েছে, ঈশ্বর আছেন। আমার গুরুদেব আছেন। সাঁইবাবা আছেন। জীবনের ওঠাপড়া থাকবেই। কিন্তু গায়ে হয়তো থান ইট লাগার কথা, সেটা নুড়ি হয়ে লাগবে যদি আপনার উপর ঈশ্বর আর গুরুর কৃপা থাকে।’’

আরও পড়ুন: ছোট থেকেই মা-বাবা বিচ্ছিন্ন, মামার জেদেই অভিনয়ে এসেছেন অনামিকা?

Advertisement