Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Bollywood News

খারাপ আবহাওয়ার জেরে ভেস্তে গেল অনুষ্ঠান, রহমানের আবেদনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস স্ট্যালিনের

চেন্নাইয়ে একটি বড় মাপের অনুষ্ঠানে অংশগ্রহণ করার কথা ছিল অস্কারজয়ী সুরকার এআর রহমানের। খারাপ আবহাওয়ার জেরে ১২ অগস্ট বাতিল হয়ে যায় সেই অনুষ্ঠান।

AR Rahman and MK Stalin.

(বাঁ দিকে) এআর রহমান। এমকে স্ট্যালিন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৪:৫৪
Share: Save:

বলিউডের অন্যতম কৃতী সঙ্গীত পরিচালক তিনি। দেশের মুখ উজ্জ্বল করেছেন আন্তর্জাতিক স্তরেও। অস্কারের মঞ্চে সেরা সুরকারের সম্মান জিতেছেন এআর রহমান। শুধু সিনেমার সঙ্গীত পরিচালনাই নয়, নিজের গোটা দল নিয়ে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠানও করেন রহমান। সম্প্রতি চেন্নাইয়ে একটি অনুষ্ঠান করার কথা ছিল রহমান ও তাঁর দলের। গত ১২ অগস্ট ছিল সেই অনুষ্ঠান। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ভেস্তে যায় সেই অনুষ্ঠান। তাঁর দল ও অনুরাগীদের সুরক্ষার কথা মাথায় রেখে অনুষ্ঠান পিছনোর সিদ্ধান্ত নেন রহমান। টুইটারের পাতায় সেই খবরও জানান অস্কারজয়ী সুরকার। সমাজমাধ্যমের পাতা থেকে এই খবর পেয়ে স্বাভাবিক ভাবেই মুষড়ে পড়েছেন তাঁর বেশ কিছু অনুরাগী। অনেকেই অনুষ্ঠানে আসার জন্য রওনা দিয়েছিলেন। অনেকে আবার কয়েক সপ্তাহ ধরে অপেক্ষা করেছিলেন অনুষ্ঠানের জন্য। হতাশ অনুরাগীদের মনের অবস্থা উপলব্ধি করতে পেরে আরও একটি টুইট করেন সুরকার।

রহমান লেখেন, ‘‘আমি আশা ও প্রার্থনা করি, সরকারের সহযোগিতায় আমরা বড় মাপের অনুষ্ঠানের জন্য এমন একটা জায়গা তৈরি করতে পারব, যেখানে পারফর্ম করার ক্ষেত্রে আবহাওয়া বাধা হয়ে দাঁড়াবে না। যেখানে শিল্পীদের সুরক্ষার চিন্তা করতে হবে না এবং শ্রোতারাও সবাই নিশ্চিন্তে অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।’’ রহমানের এই টুইটেরই উত্তর দেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।

রহমানের টুইটের উত্তরে স্ট্যালিন লেখেন, ‘‘চেন্নাই খুব শীঘ্রই তার দীর্ঘ দিনের এই স্বপ্নকে বাস্তবায়িত করবে। এমন একটা জায়গা খুব শীঘ্রই তৈরি করা হবে, যেখানে আন্তর্জাতিক মানের সব সুযোগ-সুবিধা পাওয়া যাবে। কনসার্ট, এগজ়িবিশন, ইভেন্ট... সব কিছুর জন্য প্রস্তুত থাকবে এই ভেন্যু।’’

স্ট্যালিনের এই প্রতিশ্রুতিতে খুশি জাতীয় পুরস্কারপ্রাপ্ত সুরকার। পাশাপাশি, রহমানের অনুষ্ঠান দেখার আশায় আরও এক বার বুক বেঁধেছেন তাঁর অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE