Advertisement
১৯ মে ২০২৪
Aarbaz Khan

সলমন ছাড়া আর কেউ নাম করেনি, বাবা হয়ে বাকি সন্তানদের জন্য কি খারাপ লাগে সেলিমের?

সলমনই কি তাঁর একমাত্র গর্ব? বাকি সন্তানদের নিয়ে কি লজ্জায় পড়েন সেলিম? মেজো ছেলের চ্যাট শোয়ে কঠিন প্রশ্নের মুখোমুখি তিনি।

photo of Aarbaz Khan, Salim Khan, Salman Khan and Sohail Khan

বাকি সন্তানেরা সলমনের মতো সফল হননি বলে কি আক্ষেপ সেলিমের? — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৭
Share: Save:

তিন খান একই সঙ্গে বড় হয়েছেন। তিন জনেই ইন্ডাস্ট্রিতে পরিচিত মুখ। তবু দুই ভাই আরবাজ, সোহেলকে ছাপিয়ে একাই স্পটলাইট কেড়েছেন সলমন খান! এতে কি চিন্তিত হয়েছেন বাবা সেলিম খান? ছেলেদের প্রশ্ন অপ্রস্তুত করেছিল তাঁকে।

অভিনেতা আরবাজ খান সম্প্রতি একটি নতুন চ্যাট শো চালু করেছেন। বাবা সেলিমও রয়েছেন সেখানে। প্রথম পর্বে, আরবাজ সেলিমকে তাঁর কাজ, ব্যক্তিগত জীবন এবং সন্তানদের সম্পর্কে কিছু প্রশ্ন করেছিলেন। তার পরই আসে সেই প্রসঙ্গ, যেখানে ছেলেদের মধ্যে তুলনায় যেতে হয় সেলিমকে।

আরবাজ সেলিমকে জিজ্ঞাসা করেন, “সলমন নিজের লক্ষ্য ছুঁয়েছে, যা চেয়েছিল সব পেয়েছে এবং বিশ্বের চোখে সে এক জন বড় তারকা। তুলনা করলে বলা যায়, আমি-সহ তোমার বাকি সন্তানেরা তেমন সফল নই। কোথাও কি এতে হতাশ হয়েছ?”

শুধু নিজেই তারকা হননি, বহু মানুষের কেরিয়ার গড়ে দিয়েছেন সলমন। ভাইবোনদের মধ্যে তিনিই সবচেয়ে বড়।

সেলিম ভেবেচিন্তে বলেন, “আমার চোখে আমার সব সন্তানই নিজের মতো করে চেষ্টাটুকু করেছে। সলমন ছাড়া বাকিরাও কঠোর পরিশ্রম করছে। তাই আমি মনে করি, সবারই ভাল হবে। আমি খুব আশাবাদী মানুষ। আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, তারা তাদের সময় নষ্ট করছে না।”

কী ভাবে ব্যর্থতা এবং সাফল্যকে সামলাতে হবে সে নিয়েও বাবার পরামর্শ চেয়েছিলেন আরবাজ। তার জবাবে সেলিম বললেন, “ব্যর্থতা সামলানো সহজ। এক জন ভাবতে থাকে কী ভাবে এর থেকে মুক্তি পাওয়া যায়। কিন্তু হলিউডের এক জন জনপ্রিয় পরিচালক বলেছেন যে সাফল্য ব্যর্থতার চেয়ে অনেক বেশি করে মানুষকে ধ্বংস করেছে।” এর প্রতিষেধক, সেলিমের মতে, ‘নম্রতা’। নিজেকে চিনতে হবে, কোথায় না বলতে হবে জানতে হবে, এগুলোই উপদেশ সেলিমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aarbaz Khan Salman Khan Sohail Khan Salim Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE