Advertisement
০১ মে ২০২৪
Arbaaz Khan

‘খিলাড়ি’-তে অভিনয় করার কথা ছিল না অক্ষয়ের! কার ফেরানো প্রস্তাব লুফে নেন অভিনেতা?

অক্ষয় কুমারের নাকি ‘খিলাড়ি’তে অভিনয় করার কথাই ছিল না। প্রথমে প্রস্তাব গিয়েছিল বলিউডের অন্য এক নায়কের কাছে। কে তিনি?

Arbaaz Khan reveals he was the first choice for Akshay Kumar\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s Khiladi

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৮
Share: Save:

আব্বাস-মস্তান পরিচালিত ‘খিলাড়ি’ মুক্তি পায় ১৯৯২ সালে। অক্ষয়কুমারের জীবনের দ্বিতীয় ছবি এটি। এই সিনেমায় অভিনয় করার পর থেকেই রাতারাতি জনপ্রিয়তা পান অক্ষয়। তার পর থেকেই বহু সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে বলিপা়ড়ায় অক্ষয়ের ‘খিলাড়ি’ তকমা আজও অটুট। কিন্তু অক্ষয়ের নাকি ‘খিলাড়ি’তে অভিনয় করার কথাই ছিল না। প্রথমে প্রস্তাব গিয়েছিল সলমন খানের ভাই আরবাজ খানের কাছে। নিজেই সে কথা জানিয়েছেন আরবাজ়।

অক্ষয় এবং আরবাজ় প্রায় একই সময়ে বলিউডে কাজ শুরু করেন। অক্ষয় তত দিনে ‘সৌগন্ধ’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন। আরবাজ় তখনও পর্দায় আসেননি। তবে কাজের কথাবার্তা চলছিল। সেই সময় নাকি ‘খিলাড়ি’র প্রস্তাব আসে তাঁর কাছে। কিন্তু সেই প্রস্তাব ফেরান আরবাজ়। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে আরবাজ় বলেন, ‘‘আমি ‘খিলাড়ি’র প্রস্তাব ফেরাতে বাধ্য হই। কারণ, তখন আমার অন্য একটি ছবির সই করা হয়ে গিয়েছিল।’’

আরবাজ় ফাঁস করেন, ‘খিলা়ড়ি’তে অভিনয় করার জন্য তাঁকে এক লক্ষ টাকা পারিশ্রমিক দেওয়ার কথাও বলা হয়েছিল। কিন্তু তিনি রাজি হননি। আরবাজ়ের হাত ঘুরে প্রস্তাব যায় অক্ষয়ের কাছে। ‘খিলাড়ি’তে অভিনয় না করলেও আরবাজ়ের জীবনের প্রথম কাজ আব্বাস মস্তানের পরিচালনাতেই। কারণ, পরিচালক নাকি আরবাজ়ের সঙ্গে কাজ করতে চাইছিলেন। কিন্তু কোনও ভাবে সেটা হচ্ছিল না। অবশেষে ‘দরার’-এ আরবাজ় এবং আব্বাস নায়ক-পরিচালক হিসাবে জুটি বাঁধেন। জুহি চাওলার বিপরীতে ‘দরার’ আরবাজ়ের প্রথম সিনেমা। সেই সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন ঋষি কপূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE