Advertisement
০২ মে ২০২৪
Shah Rukh Khan

গত বছর হিটে‌র হ্যাটট্রিক করেই কি অবসর নিচ্ছেন শাহরুখ? শেষ সিনেমা কেমন হবে জানিয়ে দিলেন!

একই বছরে পর পর তিনটে হিট। কিন্তু নতুন বছরে নতুন পরিকল্পনা? না কি অবসর নিচ্ছেন শাহরুখ খান!

Shah Rukh khan dropped a major hint about what film he wants to end his carrier with

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২২
Share: Save:

২০১৮ সালের শেষে মুক্তিপ্রাপ্ত ‘জ়িরো’ মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। সেই শুরু, তার পর থেকেই পর পর ছবির ব্যর্থতা! তার উপরে অতিমারি ও লকডাউনের কোপ। প্রায় চার বছর বড় পর্দা থেকে দূরে ছিলেন শাহরুখ খান। গত বছর জানুয়ারি মাসে বাদশা-সুলভ প্রত্যাবর্তনই ঘটেছে তাঁর। ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। বছরের প্রথম ছবিই সুপারহিট। ভারত-সহ দুনিয়া জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। ‘পাঠান’-জ্বর কাটতে না কাটতেই ‘জওয়ান’-এ মজেছিলেন অনুরাগীরা। সেপ্টেম্বরে ‘জওয়ান’-ঝড়ের পরে বছরের শেষে বড়দিনের মরসুমে ‘ডাঙ্কি’র আবির্ভাব। একই বছরে পর পর তিনট হিট। কিন্তু নতুন বছরে কী পরিকল্পনা? এ বছর কি একটাও ছবি মুক্তি পাবে না শাহরুখের? না কি হিটের হ্যাটট্রিক করেই নেবেন অবসর!

সম্প্রতি দুবাইতে ওয়ার্ল্ড গভর্নমেন্টস সামিটে বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন শাহরুখ। সেখানেই তাঁর ফিল্মি কেরিয়ারের চড়াই-উতরাই, জীবন দর্শনের সব ক’টি দিকই প্রায় ছুঁয়ে গেলেন। গত বছরের তাঁর হিটের হ্যাটট্রিকের পর এ বার কি পাকাপাকি অবসর নেবেন তিনি! কারণ, নতুন বছরে এখনও তাঁর কোনও ছবির কথা শোনা যায়নি। যদিও শাহরুখ জানান এখনও ৩০ বছর হেসে খেলে অভিনয় করবেন তিনি। তবে শাহরুখ জানিয়েছেন, শেষ যে ছবিটি করবেন, সেটা খুবই একটা গুরুত্বপূর্ণ ছবি হবে তাঁর জীবনের। এই ছবির জন্য তিনি দর্শকদের কাছে অনুরোধ করবেন উর্দু ও অ্যারাবিক শেখার। তিনি চান তাঁর শেষ ছবি যাতে সারা বিশ্বের দর্শক দেখতে পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood Actor Bollywood Movies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE