Advertisement
০৬ মে ২০২৪
Ranbir Kapoor on Mukesh Ambani

ব্যর্থতা সামলাতে রণবীরের ভরসা ‘মুকেশ ভাইয়া’-র পরামর্শ! কী এমন বলেছেন মুকেশ অম্বানী?

রণবীর কপূরের জীবনের অন্যতম অনুপ্রেরণা তাঁর ‘মুকেশ ভাইয়া’। মুকেশ অম্বানীকে রণবীর এই নামেই ডাকেন। জীবনে চলার পথে মুকেশ ভাইয়ার পরামর্শ মাথায় রাখেন বলেন জানিয়েছেন রণবীর।

Ranbir Kapoor Shares Mukesh Ambani’s biggest Life Advice to him

(বাঁ দিকে) রণবীর কপূর, মুকেশ অম্বানী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৯
Share: Save:

অম্বানীদের সঙ্গে বলিউডের সম্পর্ক কতটা মধুর তা আলাদা করে ব্যাখ্যা করার প্রয়োজন পড়ে না। অম্বানী পরিবারের যে কোনও অনুষ্ঠানে ‘অ্যান্টিলিয়া’তে বলিউড তারকাদের ভিড়। বাড়ির বিয়ে হোক কিংবা ‘নীতা-মুকেশ অম্বানী কালচারাল সেন্টার’-এর উদ্বোধন, হাজির থাকেন তাবড় তারকারা। অনেক তারকার সঙ্গেই আবার অম্বানীদের ব্যক্তিগত সম্পর্কও বেশ গভীর। এই যেমন রণবীর কপূরের জীবনের অন্যতম অনুপ্রেরণা তাঁর ‘মুকেশ ভাই’। মুকেশ অম্বানীকে রণবীর এই নামেই ডাকেন। জীবনে চলার পথে মুকেশ ভাইয়ের পরামর্শ রাখেন বলেন জানিয়েছেন রণবীর।

তারকারা সারা ক্ষণ প্রচারের আলোয় থাকেন বলে অনেক সময় তাঁদের জীবনের ছোট ছোট টানাপড়েন ঢাকা পড়ে যায়। কিন্তু খারাপ সময়, মানসিক যন্ত্রণার মধ্যে যান তারকারাও। সাফল্যের স্বাদ যতটা উপভোগ্য, ব্যর্থতাও সামলাতে হয়। যা একেবারেই সহজ নয়। রণবীর ব্যর্থতা সামলান মুকেশের কিছু কথা মনে রেখে। সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে মঞ্চে উঠে এ প্রসঙ্গে অকপটে কিছু কথা বলেন রণবীর। দর্শকাসনের প্রথম সারিতে তখন মুকেশ।

রণবীর বলেন, ‘‘মুকেশ ভাই আমাকে এক বার বলেছিলেন, সাফল্যে যেন মাথা ঘুরিয়ে না দেয়। সব সময় পা মাটিতে রেখে চলা জরুরি। তেমনই ব্যর্থ হলেও মানসিক ভাবে ভেঙে পড়লে চলবে না। উঠে দাঁড়াতে হবে। পরিশ্রম করে যেতে হবে। হাল ছাড়লে জীবন চলবে না।’’ নিজের জীবনের লক্ষ্য নিয়েও এ দিন কথা বলেন রণবীর। অভিনেতা বলেন, ‘‘আমার জীবনের তিন লক্ষ্য। এক, ভাল কাজ করা। দুই, ভাল মানুষ হওয়া। এক জন ভাল সন্তান, ভাল স্বামী, ভাল বাবা, ভাল নাগরিক হওয়া জরুরি। আর তিন, সৎ পথে চলা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranbir Kapoor Mukesh Ambani Advice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE