Advertisement
৩০ নভেম্বর ২০২২
Archana Puran Singh

ঘরে ঘরে তিনি পরিচিত, অথচ গত ২৫ বছরে কোনও ছবিতে ডাক পড়েনি, জন্মদিনে দীর্ঘশ্বাস অর্চনার

কমেডিয়ান হিসাবে বিপুল পরিচিতিই কাল হয়েছে অর্চনার জীবনে। ‘কমেডি সার্কাস’ খ্যাত কৌতুকশিল্পী চেয়েছিলেন আরও ছবিতে অভিনয় করতে। কিন্তু গত ২৫ বছরে একটিও প্রস্তাব আসেনি।

‘কপিল শর্মা’ শো-এর পর পাকাপাকি ভাবে কমেডিয়ান হিসাবেই তাঁর পরিচিতি তৈরি হয়ে যায়। কিন্তু এই কি চেয়েছিলেন অর্চনা?

‘কপিল শর্মা’ শো-এর পর পাকাপাকি ভাবে কমেডিয়ান হিসাবেই তাঁর পরিচিতি তৈরি হয়ে যায়। কিন্তু এই কি চেয়েছিলেন অর্চনা?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৫
Share: Save:

প্রতি দিনের গৃহস্থালিতে ঢুকে পড়েছিল তাঁর নাম, অথচ বেরিয়ে গিয়েছিল ইন্ডাস্ট্রি থেকে। এক বার কৌতুকশিল্পী হিসাবে ছাপ পড়ে গেলে ছবিতে সুযোগ পাওয়া মুশকিল হয়ে যায়। ৬০ বছরের জন্মদিনে সেই হতাশার কথা উগরে দিলেন ‘কমেডি সার্কাস’-এর মুখ অর্চনা পূরণ সিংহ।

Advertisement

কেরিয়ার শুরু করেছিলেন মডেলিং দিয়ে। তার পর পা রেখেছিলেন অভিনয়ে। ‘জ্বলওয়া’, ‘রাজা হিন্দুস্থানি’, ‘মহাব্বতেঁ’, ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর মতো বহু জনপ্রিয় ছবিতে চুটিয়ে অভিনয় করেছেন। সফল কেরিয়ার তাঁর টেলিভিশনেও। তার পর ‘কমেডি সার্কাস’-এর মতো অনুষ্ঠানে বিপুল জনপ্রিয়তা পান অভিনেত্রী। কিন্তু বলিউডে ছবি করার দরজা বন্ধ হয়ে যায়। ২০১৯ সালে ‘কপিল শর্মা’ শো-এর পর পাকাপাকি ভাবে কমেডিয়ান হিসাবেই তাঁর পরিচিতি তৈরি হয়ে যায়। কিন্তু এই কি চেয়েছিলেন অর্চনা?

সম্প্রতি এক সাক্ষাৎকারে বললেন, “ছাপটা ভাল মতো পড়ে গিয়েছে আসলে। ২৫ বছর হয়ে গেল ‘কুছ কুছ হোতা হ্যায়’ মুক্তি পেয়েছে। সেই চরিত্রই আমার পিছু ধাওয়া করে চলেছে। আর একটাও ছবি করার প্রস্তাব আসেনি। লোকে ভাবে আমি শুধু কমেডির জন্যই ঠিক আছি। কিন্তু আমার অভিনেতা-সত্তা পড়ে পড়ে মার খেল। বঞ্চিত, প্রতারিত বোধ করি।”

অর্চনা জানান, হলিউডে এই প্রবণতাকেই আবার উৎকর্ষ হিসাবে ধরা হয়। যদি কেউ একই ধরনের চরিত্রের প্রস্তাব পেয়ে চলে, তাকে সৌভাগ্যবান ভাবা হয়। যদিও অর্চনা একে ‘অভিনেতার মৃত্যু’ হিসাবেই দেখেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.