Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Arijit Singh

স্পেনের ফুটবলের মাঠে হিন্দি গান! আন্তর্জাতিক মঞ্চে নজির গড়লেন অরিজিৎ সিংহ

বলিউডে এই প্রজন্মের অন্যতম সেরা ও জনপ্রিয় প্লেব্যাক গায়ক অরিজিৎ সিংহ। দেশজো়ড়া জনপ্রিয়তা তো আছেই, এ বার বিদেশের মাটিতেও এক অনন্য নজির গড়লেন বাঙালি গায়ক।

Arijit Singh goes international, El Classico match in Camp Nou to feature its first ever Bollywood song Bairiya

আন্তর্জাতিক মঞ্চে এ বার নজির গড়লেন অরিজিৎ সিংহ। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৪:৫৭
Share: Save:

নিজের কর্মজীবনে উচ্চতার শিখরে রয়েছেন বলিউডের বাঙালি প্লেব্যাক গায়ক অরিজিৎ সিংহ। দেশজো়ড়া তাঁর খ্যাতি। তাঁর একের পর এক করসার্ট ‘সোল্ড আউট’। তাঁর অনুষ্ঠান দেখার জন্য টিকিট না পেয়ে হতাশও হয়েছেন বহু অনুরাগী। আন্তর্জাতিক মঞ্চে এ বার নজির গড়লেন সেই গায়ক। অরিজিৎ সিংহ। বিদেশের মাটিতে একাধিক অনুষ্ঠানে পারফর্ম করেছেন আগেই। এ বার ফুটবলের মাঠেও জায়গা করে নিল অরিজিতের গান।

স্পেনের অন্যতম জনপ্রিয় ফুটবল স্টেডিয়াম ক্যাম্প ন্যু। ওই ফুটবল স্টেডিয়ামেই জায়গা করে নিল অরিজিৎ সিংহের হিন্দি গান ‘বইরিয়া’। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ‘এল ক্লাসিকো’ ম্যাচ চলাকালীন ডিজিটাল বোর্ডে দেখা গেল ‘বইরিয়া’। এই প্রথম কোনও ফুটবল মাঠের ডিজিটাল বোর্ডে জায়গা পেল কোনও বলিউড গান। সপ্তাহ খানেক আগেউ ইউটিউব ও একাধিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পায় অমিতাভ ভট্টাচার্যের লেখা ও গোল্ডি সোহেলের সুর দেওয়া এই গান।

মুক্তি পাওয়ার পর থেকেই সমাজমাধ্যমে ‘বইরিয়া’র রমরমা। সমাজমাধ্যমে জনপ্রিয়তা অর্জনের পরে এ বার ফুটবল মাঠেও জায়গা করে নিল এই গান। এই অনন্য নজিরে খুশি অরিজিৎ সিংহও। তিনি বলেন, ‘‘আমি খুশি হয়েছিলাম যে আমাদের গান ‘বইরিয়া’ নিজের খাতে বয়ে বার্সেলোনার হোমগ্রাউন্ড ক্যাম্প ন্যুতে জায়গা করে নিয়েছে। আমি কৃতজ্ঞ যে, এই গানের মাধ্যমে মানুষকে আনন্দ দিতে পেরেছি।’’আন্তর্জাতিক স্তরে গানের এ রকম সাফল্যে উচ্ছ্বসিত ‘বইরিয়া’র সঙ্গীত পরিচালক গোল্ডি সোহেলও। তিনি বলেন, ‘‘এই গান তৈরি করায় যাঁদের অবদান আছে, যাঁরা এই গানের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছেন— তাঁরা সবাই খুশি হয়েছেন গানের এই সাফল্যে। এটা একটা আন্তর্জাতিক স্বীকৃতি। এর থেকে ভাল আর কিছু হতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE