Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Awaiting: অন্তহীন ‘প্রতীক্ষা’য় সায়ন্তনী, কে আসবেন কাছে? স্বামী না প্রেমিক!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অক্টোবর ২০২১ ১৪:৪০
সুনন্দা কার প্রতীক্ষায়? স্বামী না প্রেমিক?

সুনন্দা কার প্রতীক্ষায়? স্বামী না প্রেমিক?

ভালবাসা, আবেগ, প্রেম, প্রতীক্ষা— কখনও পুরনো না হওয়া কিছু অনুভূতি বাঙালির বড় প্রিয়। পরিচালকেরাও তাই ছবির কাহিনিতে বারবারই ঘোরেন সম্পর্কের অলিগলিতে। ঘুরিয়ে ফিরিয়ে দেখান তার নানা রং। বড় পর্দা থেকে ইদানীং ওয়েব ছবিতেও অনায়াসে বাসা বাঁধছে সেই চেনা অনুভূতি। উদাহরণ, অর্ণব মিদ্যার আগামী ওয়েব ছবি ‘অ্যাওয়েটিং’।

সুনন্দার কথাই ধরুন। সেনাবাহিনির অফিসার স্বামী শাহিলের অপেক্ষায় তার দিনযাপন। সঙ্গী একমাত্র ননদিনী দিয়া। আর? পারিবারিক বন্ধু চিকিৎসক সোম। সুনন্দার জগতে এদেরই নিত্য আনাগোনা। শেষ পর্যন্ত কি সে প্রতীক্ষা ফুরোবে? সুনন্দার জীবনেই বা কে আসবে? সুনন্দার সেই অপেক্ষার প্রহরগুলোকেই ধরে রাখছে নতুন ওয়েব ছবি।

উত্তরবঙ্গের পাহাড় ঘেরা সবুজ উপত্যকায় শ্যুট শেষ করেছেন অর্ণব। সুনন্দার ভূমিকায় সায়ন্তনী গুহঠাকুরতা। আনন্দবাজার অনলাইনের কাছে নিজের চরিত্রটি সম্পর্কে বলতে গিয়ে যেন মনের দরজাই খুলে দিলেন— ‘‘ভালবাসার গল্প সবাই বলেন। অনন্ত প্রতীক্ষার কথা শোনান ক’জন? অর্ণবের হাত ধরে সুনন্দা সেই কথাই জানাবে।’’ ছবিতে তিনি ছাড়াও আছেন বলিউডের শাহিল ফুল। সেনা অফিসারের ভূমিকায় তিনিই। আছেন সুনন্দার ননদ ‘দিয়া’ ওরফে অনুষা বিশ্বনাথন এবং ‘সোম’ তথা ঈশান মজুমদার। গানের দায়িত্বে রণজয় ভট্টাচার্য। মঙ্গলবার রেকর্ডিং হয়েছে একটি গান। গেয়েছেন ইমন চক্রবর্তী। ছবিটি শীঘ্রই মুক্তি পাবে জাতীয় স্তরের কোনও ওয়েব প্ল্যাটফর্মে।

Advertisement
উত্তরবঙ্গে ক্যামেরাবন্দি শাহিল ফুল, সায়ন্তনী গুহঠাকুরতা

উত্তরবঙ্গে ক্যামেরাবন্দি শাহিল ফুল, সায়ন্তনী গুহঠাকুরতা


বড় পর্দার ছবি ‘অন্দরকাহিনি’র পর ওয়েব ছবি। অর্ণব তৃপ্ত? কোন প্রজন্মের ‘প্রতীক্ষা’ বন্দি করলেন ‘অ্যাওয়েটিং’-এ? পরিচালকের কথায়, ‘‘আমার কাজ গল্প বলা। সেই গল্পকে সব স্তরে ছড়িয়ে দেওয়াটাই লক্ষ্য। সে দিক থেকে সব মাধ্যমই আমার কাছে সমান। তাই বড় পর্দা, ওয়েব ছবির বাছবিচার নেই।’’ অর্ণবের দাবি, সব প্রজন্মই কারও না কারও প্রতীক্ষায় থাকে। তাঁর আগামী ছবি সেই দিকটাই তুলে ধরবে। আপাতত অর্ণবের প্রতীক্ষা দু’টি। ওয়েব ছবির মুক্তি। প্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারের সঙ্গে নতুন করে জুটি বাঁধা। সেই প্রতীক্ষার অবসান কবে? ছবির মুক্তি কবে, তা এখনও জানা নেই। তবে নতুন বছরে প্রিয়াঙ্কার সঙ্গে ছবি বানানোর আশায় রয়েছেন পরিচালক।

আরও পড়ুন

Advertisement