Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bollywood Star Kids

তারকাসন্তানরা এমনিতেই সফল, পড়াশোনা কে কত দূর করেছেন, জানেন কি?

জন্ম থেকেই ক্যামেরা ধাওয়া করে বেড়ায় তারকা-সন্তানদের। তাঁদের ব্যক্তিগত জীবন তো চর্চায় থাকেই, আগ্রহ তৈরি হয় পড়াশোনা নিয়েও। তারকাদের পুত্রকন্যারা কী পড়েছেন, জেনে নেওয়া যাক।

photo of Bollywood Actors Ananya Panday, Aryan Khanand Janhvi Kapoor

কোথায়, কত দূর লেখাপড়া করেছেন তারকা-সন্তানরা? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৯:৩৫
Share: Save:

বলিউডের তারকা-সন্তানদের নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের অন্ত নেই। তাঁদের ভক্তসংখ্যাও কম নয়। এই সব তারকা-সন্তানদের মধ্যে অনেকেই বলিউডে আত্মপ্রকাশ করতে চলেছেন শীঘ্রই। তাঁদের ব্যক্তিগত জীবনের নানা ঘটনা নিয়ে যেমন চর্চা চলে, তেমনই অনেকেরই আগ্রহ আছে তাঁদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও। কোথায়, কত দূর লেখাপড়া করেছেন তারকা-সন্তানরা, সে কথা জানতে অনেকেই উৎসুক। দেখে নেওয়া যাক তারকা-সন্তানদের লেখাপড়ার পরিসর।

আরিয়ান খান

ব্যক্তিগত জীবনের নানা বিপর্যয়ে শাহরুখ খান ও গৌরী খানের পুত্র আরিয়ান খানের নাম বার বার উঠে এসেছে সংবাদ শিরোনামে। লন্ডন এবং সাদার্ন ক্যালিফোর্নিয়ায় লেখাপড়া করেছেন তিনি। চারুকলা বিষয়ে স্নাতক তিনি, সিনেম্যাটিক আর্টস এবং টেলিভিশন প্রোডাকশন বিষয়েও পড়াশোনা করেছেন শাহরুখ-পুত্র।

জাহ্নবী কপূর

মুম্বই-এর ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে লেখাপড়ার প্রাথমিক পাঠ নেন নায়িকা। শ্রীদেবী-কন্যা অভিনয়ের একটি কোর্স করেছেন লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট থেকে। পড়াশোনা করার সময় লস এঞ্জেলেসেই থাকতেন তিনি।

Photo of Bollywood Actor Sara Ali Khan

সইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা সারা নিউ ইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হয়েছেন।

অনন্যা পাণ্ডে

‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ -অভিনেত্রী অনন্যা পাণ্ডেও তাঁর প্রাথমিক লেখাপড়া সেরেছেন ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে। স্নাতক হয়েছেন লস এঞ্জেলেসের ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়া থেকে।

সুহানা খান

শাহরুখ খান জানিয়েছিলেন, তাঁর কন্যা অভিনয় দুনিয়ায় প্রবেশ করার আগে লেখাপড়া শেষ করেছেন। পরে আবার অভিনয়ের কোর্স করেছেন ইংল্যান্ডের আর্ডিংলে কলেজ, নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে।

Photo of Navya Naveli Nanda

নিজের পডকাস্ট চ্যানেল ‘হোয়াট দ্য হেল নব্যা’ নিয়ে বর্তমানে ব্যস্ত অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা নভেলি নন্দা। ছবি: সংগৃহীত।

নায়সা দেবগন

কাজল ও অজয়ের কন্যা নায়সা সিঙ্গাপুরের গ্লিওন ইনস্টিটিউট অফ হায়ার এডুকেশন থেকে বিদ্যালয়ের লেখাপড়া শেষ করেছেন, পরে উচ্চশিক্ষার জন্য সুইৎজারল্যান্ডে যান।

সারা আলি খান

সইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা সারা আলি খান উচ্চশিক্ষিতা। তিনি ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হয়েছেন নিউ ইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে।

নভ্যা নভেলি নন্দা

অমিতাভ বচ্চনের নাতনি ফরডাম ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন। ডিজিটাল প্রযুক্তি এবং ইউএক্স ডিজাইনে তিনি ডিগ্রিধারী। নিজের পডকাস্ট চ্যানেল ‘হোয়াট দ্য হেল নব্যা’ নিয়ে বর্তমানে ব্যস্ত তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE