Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pinki Pramanik

Pinki Pramanik: পিঙ্কি প্রামাণিক নারী না পুরুষ? বড় পর্দায় রহস্যভেদ করতে চলেছেন অশোক পণ্ডিত

বলিউডে পিঙ্কি প্রামাণিক, তৈরি হবে তাঁর জীবনী চিত্র

পিঙ্কি প্রামাণিক-অশোক পণ্ডিত

পিঙ্কি প্রামাণিক-অশোক পণ্ডিত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৯:১৭
Share: Save:

পিঙ্কি প্রামাণিক ২০০৫-এর এশিয়ান গেমস, ২০০৬-এর কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসে দেশের জন্য পদক এনেছিলেন। সেই সাফল্য কেউ মনে রাখেনি। বরং, সমস্ত দেশবাসীর চোখে পিঙ্কির অন্য পরিচয়। তিনি এক জন 'ছদ্মবেশি পুরুষ'। ধর্ষণের অভিযোগে জেল খেটেছেন। সেই গুঞ্জনের ধাক্কায় ২০১২-য় খেলার ময়দান থেকে সেই যে পিঙ্কি ছিটকে গেলেন, তার পর আর স্বমহিমায় ফিরতে পারেননি।

পিঙ্কি প্রামাণিক নারী না পুরুষ? আদৌ কি তিনি কাউকে ধর্ষণ করেছিলেন?

ময়দান, আদালত সদুত্তর দিতে পারেনি। এ বার বড় পর্দা সেই রহস্য ভেদ করতে চলেছে। বলিউড সংবাদমাধ্যম জানাচ্ছেন, পিঙ্কি প্রামাণিকের জীবন নিয়ে ছবি বানাতে চলেছে বলিউড। নামভূমিকায় কে অভিনয় করবেন? এখনও ঠিক হয়নি। গল্পের স্বত্ব কিনেছেন পরিচালক অশোক পণ্ডিত। পিঙ্কির জীবন চিত্রনাট্যে রূপ দিচ্ছেন প্রিয়া ঘটক। খবর, তিনি ‘দ্য চার্জশিট: ইনোসেন্ট অর গিল্টি?’ রিয়ালিটি শো-এর সঙ্গে এর আগে যুক্ত ছিলেন। প্রিয়া জানিয়েছেন, পিঙ্কির জীবন তাঁকে ছুঁয়ে গিয়েছে। এক সফল ক্রীড়াবিদ কী ভাবে লিঙ্গ পরিচয় বিতর্ক এবং ধর্ষণের মিথ্যে অভিযোগে ময়দান থেকে হারিয়ে গেলেন, সেই গল্প তিনি দেখাবেন সবাইকে।

পিঙ্কি প্রামাণিক

পিঙ্কি প্রামাণিক

একই সুর পরিচালকের কথাতেও। তাঁর মতে, প্রিয়া পিঙ্কির কথা জানাতেই সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান তিনি। বলেন, ‘‘কখনও এক জন মানুষের পরিচয় তাঁর লিঙ্গ হয়ে উঠতে পারে না। পিঙ্কি দেশের জন্য পদক এনেছেন। কী করে দেশ সেটা ভুলে গেল!’’ এক নারীকে জোর করে পুরুষ বানিয়ে তাকে ধর্ষকের আখ্যা দেওয়া অমানবিকতার চূড়ান্ত নিদর্শন, দাবি অশোক পণ্ডিতের। সেই জায়গা থেকেই তিনি তাঁর আগামী ছবিতে প্রশ্ন তুলবেন বলে জানিয়েছেন। খুশি পিঙ্কিও। তাঁর মতে, ‘‘অবশেষে প্রকৃত রহস্য সামনে আসতে চলেছে। এ বার আমার কাঁধ থেকে কলঙ্কের বোঝা নামবে। ভাল লাগছে, অশোক পণ্ডিতের মতো পরিচালক আমার জীবনীচিত্র বানাতে চলেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE