Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Atlee

‘জওয়ান’-এর পর হলিউড থেকে ডাক, ব্ল্যাঙ্ক চেকেও কিন্তু মন গলছে না পরিচালক অ্যাটলির

‘জওয়ান’-এর সাফল্যের পর দর বেড়েছে পরিচালক অ্যাটলি কুমারের, হলিউড থেকেও নাকি ডাক পাচ্ছেন তিনি।

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) অ্যাটলি কুমার।

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) অ্যাটলি কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৯
Share: Save:

প্রথম হিন্দি ছবি ‘জওয়ান’। তাতেই হইচই ফেলে দিয়েছেন পরিচালক অ্যাটলি কুমার। ‘জওয়ান’-এর আগে তাঁকে ভরসা করে নাকি ৩০ কোটি টাকা পর্যন্ত দিতে চাইতেন না প্রযোজকরা। সেখানে প্রথম বার ভরসা করে ৩০০ কোটি টাকার ব্যবস্থা করেন শাহরুখ। সেই টাকা যে সুদে-আসলে তুলে দিয়েছেন পরিচালক, তা বলাই বাহুল্য। এ বার তাঁর ডাক পড়েছে হলিউড থেকে। সেখান থেকে বার বার অনুরোধ করা হচ্ছে তাঁকে তাঁদের দেশে গিয়ে ছবি বানানোর। কয়েক জন নাকি তাঁকে ব্ল্যাঙ্ক চেক পাঠিয়ে দিয়েছেন। তবু প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অ্যাটলি। নিজের জীবনে কিছু নীতি রয়েছে তাঁর, সেগুলির বাইরে গিয়ে নাকি কাজ করতেই পারবেন না তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অ্যাটলি জানান, ‘জওয়ান’ ছবিতে হলিউডের একাধিক কুশীলব কাজ করেছেন। এমনকি, অ্যাকশন পরিচালকও এসেছিলেন হলিউড থেকে। তবে ছবিতে শাহরুখের আগুনের মাঝখান থেকে বেরোনোর দৃশ্যের পর অ্যাটলির ভাবনাচিন্তা দেখে সেই অ্যাকশন গুরু বলেন, তাঁর হলিউডে কাজ করা উচিত। কিন্তু অ্যাটলির চাহিদা টাকাপয়সা নয়, নিছক ভালবাসা। অ্যাটলির কথায়, ‘‘কেউ যদি এসে বলেন, ‘আমি আপনাকে ভালবাসি, আপনার কাজ ভালবাসি'’ আমি সত্যিই তাঁর সঙ্গে কাজ করব। কিন্তু কেউ যদি টাকার গরম দেখান, তা হলে সেই প্রস্তাব ফিরিয়ে দেব। অতীতে বহু কাজের প্রস্তাব ফিরিয়েছি। আমার কাছে ভালবাসার ছাড়া অন্য কোনও কিছুরই বিশেষ মূল্য নেই। আমি ভালবাসা ছাড়া কোনও কিছুই সৃষ্টি করতে পারি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atlee Jawan Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE