Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jawan Update

‘জওয়ান’-এর আসল চমক নাকি এখনও লুকিয়ে রেখেছেন অ্যাটলি! কবে, কো‌থায় দেখা যাবে সেই ক্যারিশ্মা?

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে শাহরুখ খানের এই ছবি।

Shah Rukh Khan in Jawan and Atlee.

(বাঁ দিকে) ‘জওয়ান’-এ শাহরুখ খান। অ্যাটলি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৫
Share: Save:

দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে গত ৭ সেপ্টেম্বর। বিশ্ব জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি ১০ দিনেই বক্স অফিসে প্রায় ৮০০ কোটির ব্যবসা করে ফেলেছে। তার পরেও দুরন্ত গতিতে ছুটছে ‘জওয়ান’-এর বিজয়রথ। বক্স অফিসে নিজের নজির নিজেই ভেঙেছেন বলিউডের বাদশা। তাঁর ক্যারিশ্মায় কুপোকাত হয়েছে আট থেকে আশি। এক বার-দু’বার নয়, একাধিক বার টিকিট কেটে প্রেক্ষাগৃহে ‘জওয়ান’ দেখেছেন শাহরুখের অনুরাগীরা। তাতেও নাকি ‘জওয়ান’-এর আসল চমক মিস্ করে গিয়েছেন তাঁরা! এমনই দাবি করেছেন খোদ পরিচালক অ্যাটলি। তাঁর আরও দাবি, ‘জওয়ান’-এর আসল চমক দেখতে গেলে নাকি আরও কিছুটা অপেক্ষা করতে হবে। ঠিক কবে দেখা মিলবে সেই চমকের?

সম্প্রতি এক সাক্ষাৎকারে অ্যাটলি জানান, ‘জওয়ান’-এর চমক নাকি এখানেই শেষ নয়। দর্শক ও অনুরাগীদের কৌতূহল মেটাতে গিয়ে তিনি বলেন, ‘‘আমার মাথায় কিছু পরিকল্পনা আছে। ‘জওয়ান’ ওটিটিতে মুক্তি পেলে ছবিটাকে নতুন ভাবে দেখতে পারবেন দর্শক।’’ ওটিটির জন্য নাকি ‘জওয়ান’-এর নতুন ‘কাট’ জমা দিতে চলেছেন অ্যাটলি। দর্শক ও অনুরাগীদের আরও একটা নতুন চমক উপহার দিতে চান তিনি। ছবিতে এই নয়া সংযোজনের জন্য নাকি নিজের ছুটিতে যাওয়ার পরিকল্পনাও বাতিল করেছেন পরিচালক!

শুধু ওটিটিতে ‘জওয়ান’-এর নতুন ‘কাট’ পরিকল্পনা করেই ক্ষান্ত নন অ্যাটলি। ‘জওয়ান ২’ নিয়ে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন তিনি। অ্যাটলির কথায়, ‘‘আমার সব ছবিই এমন ভাবেই শেষ হয়, যাতে সেখান থেকেই নতুন গল্প শুরু হতে পারে। যদিও আজ পর্যন্ত আমি নিজের কোনও ছবির সিক্যুয়েল বানাইনি। তবে ‘জওয়ান’-এর জন্য আমি সেটা করতেই পারি।’’ শুধু ‘জওয়ান ২’ নয়, ছবির অন্যতম চরিত্র বিক্রম রাঠৌরকে নিয়ে নতুন কিছু ভাবতে চান অ্যাটলি। নিজে আদ্যোপান্ত ‘ড্যাডিজ় বয়’, তাই সিনেমার পর্দাতেও দৃঢ়চেতা বাবার চরিত্রের সঙ্গে আত্মিক একটা যোগ আছে তাঁর। ‘জওয়ান ২’ নিয়ে এখনও নিশ্চিত কোনও পরিকল্পনা করলেও বিক্রম রাঠৌরের 'স্পিন-অফ' ছবি যে তিনি বানাচ্ছেনই, তা নিয়ে ১০০ শতাংশ নিশ্চিত দেশের এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE