Advertisement
০৫ মে ২০২৪
Arijit Singh-Badshah

বয়সে তিন বছরের বড়, তবু মঞ্চে উঠে অরিজিতের পা ছুঁয়ে প্রণাম করলেন বাদশা

তাইল্যান্ডে অরিজিৎ সিংহের সঙ্গে গান গাইতে গেলেন বাদশা। সেখানে র‌্যাপ তারকার ব্যবহারে হতবাক নেটপাড়া।

Badshah touches three years younger Arijit singh’s feet during a concert in Thailand

অরিজিৎ সিংহ-বাদশা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৩:২৩
Share: Save:

দেশের অন্যতম জনপ্রিয় র‌্যাপ তারকা তিনি। দেশের বিভিন্ন তারকার সঙ্গে তো বটেই, ‘দেসপাসিতো’ খ্যাত জে বলভিনের মতো আন্তর্জাতিক তারকার সঙ্গেও হাত মিলিয়ে কাজ করেছেন তিনি। জনপ্রিয়তার পাশাপাশি বিত্তের দিক থেকেও কম যান না বাদশা। এ বার তাইল্যান্ডে গান গাইতে গেলেন অরিজিৎ সিংহের সঙ্গে। সেখানেই র‌্যাপ তারকার ব্যবহারে হতবাক নেটপাড়া। একই মঞ্চে গান গাইবেন বাদশা-অরিজিৎ। মঞ্চে অনেক ক্ষণ আগেই উঠেছিলেন অরিজিৎ। দর্শকের সামনে স্বাগত জানান বাদশাকে। সেই সময় অরিজিতের পায়ে হাতে দিয়ে প্রণাম করলেন বাদশা।

খ্যাতনামী গায়ক হওয়া সত্ত্বেও নিতান্তই সাধারণ জীবনযাপন করেন অরিজিৎ। তাঁর জীবনযাপনে না আছে আতিশয্যের উপস্থিতি, না আছে কোনও চাকচিক্যের ছাপ। সারা বিশ্ব ঘুরে সঙ্গীতানুষ্ঠান করেন। মুর্শিদাবাদের জিয়াগঞ্জে বাড়ি তাঁর। সেখানে থাকাকালীন বাইকে বা স্কুটারে চড়েই ঘোরাফেরা করেন গায়ক। ছেলেদের ভর্তি করিয়েছেন মুর্শিদাবাদের স্কুলে। একাধিক বার অরিজিতের সাদামাঠা জীবনের ঝলক প্রকাশ্যে এসেছে। কখনও মুদির দোকানে গিয়ে জিনিসপত্র কিনেছেন তিনি, কখনও আবার ছেলেকে নিজে স্কুলে পৌঁছে দিয়ে এসেছেন। রাস্তায় পরিচিতদের সঙ্গে দেখা হলে কুশল বিনিময় করতেও ভোলেন না অরিজিৎ। শুধু বাদশা নন, ‘অ্যানিম্যাল’ ছবি মুক্তির আগে অরিজিতের একটি অনুষ্ঠানে এসেছিলেন রণবীর কপূর। সেখানে গায়কের পায়ে হাতে দিয়ে প্রণাম করেছিলেন রণবীরও। এ বার বয়সে অরিজিতের থেকে বছর তিনেকের বড় হয়েও গায়কের পা ছুঁয়ে সম্মান জানালেন বাদশা। যদিও গোটা ঘটনায় খানিক অপ্রস্তুত হয়েছেন অরিজিৎ। তবে এক শিল্পীর প্রতি অন্য শিল্পীর এমন শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন মুগ্ধ করেছে নেটাগরিকদের।

অবশ্য অরিজিতের প্রতি বাদশার মুগ্ধতা নতুন কিছু নয়। মাসখানেক আগে গায়কের মুর্শিদাবাদের বাড়িতে এসেছিলেন তিনি। সেই সময় স্কুটি চেপে অরিজিতের সঙ্গে ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল তাঁকে। আসলে অরিজিতের সান্নিধ্যে হয়তো ‘খ্যাতনামী’ ভাবমূর্তি ধরে রাখাই যায় না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arijit Singh Bollywood Singer Rapper Badshah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE