Advertisement
০৩ মে ২০২৪
Nusrat Faria

পরীক্ষা দিয়ে পাশ করতে হবে তার পর! কলকাতায় কী ভাবে কাজের সুযোগ পান নুসরত ফারিয়া?

কলকাতার ছবিতে চুটিয়ে অভিনয় করছেন নুসরত ফারিয়া। টলিপাড়ার সিনেমা, সিরিজ়ে সুযোগ পাওয়া সহজ না কঠিন? উত্তর দিলেন নায়িকা।

Bangladeshi actress Nusrat Faria says that how she cracked her movies in Tollywood

নুসরত ফারিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৮:১৮
Share: Save:

দুই বাংলায় চুটিয়ে কাজ করছেন নুসরত ফারিয়া। ও পার বাংলায় যেমন কাজ চলছে, তেমনই আবার টলিপাড়ায়ও একের পর এক ছবিতে কাজ করে চলেছেন নায়িকা। এখানে প্রায় প্রতি মাসেই যাতায়াত করতেই থাকেন। সিনেমা হোক কিংবা সিরিজ়। কলকাতার প্রথম সারির প্রযোজক পরিচালকদের অন্যতম প্রিয়র তালিকায় রয়েছেন নায়িকা। নুসরতের উত্তরণ দেখে অনেকেই মনে করেন, বাংলায় কাজ পাওয়া হয়তো খুবই সহজ। তবে এই ধারণা যে ঠিক নয়, সেই ভাবনা ভাঙার চেষ্টা করলেন অভিনেত্রী। সম্প্রতি বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে সে কথাই বলেন নুসরত।

দুই বাংলা মিলিয়ে প্রায় ২০টি সিনেমা করে ফেলেছেন নুসরত। এ ছাড়াও প্রচুর বিজ্ঞাপন এবং বিভিন্ন শো সঞ্চালনার দায়িত্বও রয়েছে তাঁর ঝুলিতে। বাংলাদেশের সংবাদমাধ্যম ‘যুগান্তর’-কে দেওয়া এক সাক্ষাৎকারে নায়িকা বলেন, “অনেক দিন ধরেই আমি কলকাতায় কাজ করছি। এর মধ্যে ঢাকা ও কলকাতা মিলিয়ে ২০টির মতো সিনেমায় অভিনয় করেছি। অভিজ্ঞতাও কম হয়নি বলা যায়। কিন্তু এখনও কলকাতার বড় প্রযোজনা সংস্থা বা বড় নির্মাতার সিনেমার জন্য আমার অডিশন হয়। তার পর সেখানে কাজের জন্য নির্বাচিত হতে হয়।”

অডিশন দিতে খারাপ লাগে অভিনেত্রীর? সেই প্রশ্ন উঠতেই নুসরতের স্পষ্ট জবাব, “অডিশনের বিষয়টা খুব ভাল। আমি সাপোর্ট করি। কারণ আমি কী গল্প, কী চরিত্র করছি তার একটা স্বচ্ছতা থাকে। আমাদের দেশে সব ক্ষেত্রে এই প্রক্রিয়া নেই।” কিছু দিন আগে রাজ চক্রবর্তীর ‘আবার প্রলয়’ সিরিজ়ে নুসরতের বিশেষ নাচ দেখে আপ্লুত দর্শক। আগামী দিনে তাঁকে আরও নতুন নতুন গল্পে দেখার অপেক্ষায় সবাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actor Nusrat faria Actress Bangladeshi Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE