Advertisement
০১ মে ২০২৪
Bollywood Fraud

দেড় কোটি টাকার জালিয়াতি করেছেন বিবেক ওবেরয়ের ব্যবসার অংশীদার! গ্রেফতার ‘হাড্ডি’-র প্রযোজক

প্রায় ১.৫৫ কোটি টাকার প্রতারণার শিকার বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। ব্যবসায় অংশীদারের বিরুদ্ধে গত জুলাই মাসে অভিযোগ দায়ের করেছিলেন অভিনেতা।

Vivek Oberoi.

বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৭:৩৫
Share: Save:

প্রায় দেড় কোটির টাকার জালিয়াতি। সেই প্রতারণার শিকার বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। ১ কোটি ৫৫ লক্ষ টাকার জালিয়াতির শিকার হয়েছেন তিনি, গত জুলাই মাসে এই অভিযোগের ভিত্তিতে ব্যবসায় অংশীদার সঞ্জয় সাহার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন বিবেক। সেই অভিযোগের ভিত্তিতে এ বার গ্রেফতার সঞ্জয়। প্রতারণা, বিশ্বাসভঙ্গ ও টাকা নয়ছয় করার অভিযোগে মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হলেন তিনি।

বিবেকের আইনজীবী জানান, অভিনেতা ও সঞ্জয়ের মধ্যে নাকি চুক্তি হয়েছিল একটি ইভেন্ট সংস্থা শুরু করার যা ছবিও প্রযোজনা করবে। ২০১৭ সালে ওবেরয় অর্গানিকস নামক একটি কোম্পানি চালু করেছিলেন বিবেক। ২০২০ সাল নাগাদ ওই সংস্থার অংশীদার হিসাবে যুক্ত হন সঞ্জয় ও তাঁর মা। পাশাপাশি, যুক্ত হন রাধিকা নন্দাও। পরে সেই ব্যবসার পাট চুকিয়ে পাকাপাকি ভাবে ইভেন্ট ব্যবসাতেই মন দেন তাঁরা। শুরু হয় ‘অনিন্দিতা এন্টারটেইনমেন্ট’। খবর, ২০২২ সালে তহবিলের টাকা নয়ছয় হওয়ার বিষয়টি আঁচ করতে পারেন বিবেক। তাঁরই এক কর্মচারী নাকি জালিয়াতি নিয়ে অভিনেতাকে জানিয়েছিলেন। বিবেক ‘অনিন্দিতা এন্টারটেনমেন্ট’ প্রযোজনা সংস্থার দায়িত্ব রাধিকা ও সঞ্জয়ের উপরই দিয়েছিলেন। তার পর থেকেই নাকি শুরু হয় অভিযুক্তের জালিয়াতির কারবার। প্রতারিত হচ্ছেন, বুঝতে পারার পরেই নিজের আইনজীবীকে কাজে লাগান বিবেক। জানতে পারা যায়, সংস্থায় কাজে নয়, মায়ের জীবনবিমার প্রিমিয়াম পরিশোধ-সহ একাধিক ব্যক্তিগত খাতে টাকা খরচ করেছেন সঞ্জয়। কোম্পানি থেকে বিপুল অঙ্কের টাকা তুলে নেওয়ার অভিযোগ রাধিকার বিরুদ্ধেও।

চলতি বছরের জুলাই মাসে সঞ্জয়, রাধিকা ও সঞ্জয়ের মা নন্দিতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন বিবেক। ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪২০ ধারায় অভিযোগ দায়ের করেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতেই এ বার গ্রেফতার হলেন সঞ্জয়। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর প্রযোজিত ছবি ‘হাড্ডি’। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE