Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

প্রয়াত পারভিন সুলতানা দিতি

নিজস্ব সংবাদদাতা
ঢাকা ২১ মার্চ ২০১৬ ১৩:৪৩

প্রয়াত হলেন চলচ্চিত্রে সর্বোচ্চ রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী পারভিন সুলতানা দিতি (৫১)। গত রবিবার বিকেলে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ব্রেন টিউমারে আক্রান্ত দিতি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দিতি দীর্ঘদিন ধরে মস্তিষ্কের ক্যানসারের সঙ্গে যুদ্ধ করছিলেন। এর আগে চেন্নাইয়ে একটি হাসপাতালেও বেশ কিছু দিন ভর্তি ছিলেন তিনি। আজ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার দত্তপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।
গত ২৫ জুলাই তাঁকে উন্নত চিকিৎসার জন্য চেন্নাইয়ে‘ মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি’তে (এমআইওটি)তে ভর্তি করা হয়। সেখানে মস্তিষ্কের টিউমার ধরা পড়লে ২৯ জুলাই দিতির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এর পর বেশ কয়েকবার তাঁকে চিকিৎসার জন্য চেন্নাইতে নিয়ে যাওয়া হয়।
১৯৬৫-এর ৩১ মার্চ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওতে জন্ম হয় দিতি র। ১৯৮৪ সালে ‘চলচ্চিত্রে নতুন মুখ’ প্রতিযোগিতার মাধ্যমে অভিনয় জগতে হাতেখড়ি। তাঁর অভিনীত প্রথম ছবি উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। তবে ছবিটি মুক্তি পায়নি। তাঁর অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি আজমল হুদা মিঠু পরিচালিত ‘আমিই ওস্তাদ’।

আরও পড়ুন, সংশোধন হয়ে ফের সেন্সরে যাচ্ছে ‘আড়াল’

Advertisement

আরও পড়ুন

Advertisement